পদ্মাসেতুর পিলারে ধাক্কা: ফেরির মাস্টার বরখাস্ত

পদ্মাসেতুর একটি পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার নৌ রুটে চলাচলরত ফেরি শাহ্ জালালের মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ শুক্রবার (২৩ জুলাই) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এক বিজ্ঞপ্তিতে এই বরখাস্তের কথা জানানো হয়। এ ছাড়া এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিআইডব্লিউটিসির বিজ্ঞপ্তিতে বলা হয়, মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার রুটে চলাচলরত ফেরি শাহ্ জালাল সঠিকভাবে পরিচালনায় ব্যর্থ হওয়ায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আবদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিআইডব্লিউটিসি আজ এ-সংক্রান্ত আদেশ জারি করেছে।

এদিকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান জানান, নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর পিলারের সঙ্গে ফেরি শাহ্ জালালের সংঘর্ষের বিষয়টি তদন্তের জন্য বিআইডব্লিউটিসির পরিচালক (বানিজ্যিক) এসএম আশিকুজ্জামানকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অপর সদস্যরা হলেন- বিআইডব্লিউটিসিএর পরিচালক (নৌ.স ও প) মো. শাহজাহান এবং বিআইডব্লিটিসির এজিএম (মেরিন) আহমেদ আলী ও এজিএম (ইঞ্জিনীয়ারিং) রুবেলুজ্জামান।

কমিটিকে আগামী তিন দিনের মধ্যে সংস্থার চেয়ারম্যানের কাছে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া করা হয়েছে বলেও জানান তিনি।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে রো রো ফেরি শাহ্ জালালের পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। এতে ফেরির ২০ যাত্রী আহত হন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.