রূপগঞ্জ ট্রাজেডি: আবুল হাসেম ও তার দুই ছেলের জামিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার প্রতিষ্ঠানের মালিক আবুল হাসেম ও তার আরও দুই ছেলের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার (১৯ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত তাদের জামিন মঞ্জুর করেন। এ নিয়ে এ মামলায় গ্রেফতার মোট ৫ জন জামিন পেলেন।

এই মামলায় এখনও কারাগারে রয়েছেন প্রতিষ্ঠানটির ৩ কর্মকর্তা। সোমবার আবুল হাসেম ছাড়াও জামিন পেয়েছেন তার দুই ছেলে হাসিব বিন হাশেম ও তারেক ইব্রাহিম। এর আগে গত ১৪ জুলাই জামিন পেয়েছিলেন তার দুই ছেলে তাওসিফ ইব্রাহিম ও তানজিম ইব্রাহিম।

পিপি মনিরুজ্জামান বুলবুল বলেন, সোমবার আসামিপক্ষের আইনজীবী কারাগারে থাকা ছয় আসামিরই জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আবুল হাসেম ও তার দুই ছেলের জামিন মঞ্জুর করেন। গ্রেফতারের ১১ দিন পর প্রতিষ্ঠানটির মালিক আবুল হাসেম জামিন পেলেন।

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুড কারখানার ছয়তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রাণ হারান কারখানার ৫২ জন শ্রমিক।

ঘটনার পরদিন রাতে এই ঘটনায় রূপগঞ্জের ভুলতা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানায় দায়ের করা ওই মামলায় আসামি করা হয় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেম, তার চার ছেলে ও তিন কর্মকর্তাকে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.