সুকুক ইস্যুর লক্ষ্যে বেক্সিমকো ও আইসিবির চুক্তি

বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো) ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) দেশের সর্বপ্রথম করপোরেট সুকুক (বেক্সিমকো গ্রিন সুকুক আল-ইস্তিস্না) ইস্যুর বিষয়ে একটি সমঝোতা চুক্তি সই করেছে।
এই চুক্তির অধীনে আইসিবি ৩ হাজার কোটি টাকা মূল্যের গ্রিন-সুকুক বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে, যা সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে অনুমোদন পেয়েছে।
এ উপলক্ষ্যে রাজধানীর ধানমন্ডিতে বেক্সিমকোর প্রধান কার্যালয়ে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক ওকে চৌধুরী এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেক্সিমকোর সোলার ব্যবসার ব্যবস্থাপনা পরিচালক এম রফিকুল ইসলাম, বেক্সিমকো লিমিটেডের নির্বাহী পরিচালক মোস্তফা জামানুল বাহার এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এরশাদ হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এই চুক্তির মাধ্যমে গ্রিন-সুকুক আল-ইস্তিস্না ছাড়ার পথ আরও সুগম হবে। এটি বাংলাদেশে বেসরকারি খাতে দীর্ঘমেয়াদি বিনিয়োগের নতুন সম্ভাবনা উন্মোচন করবে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.