এইচআর টেক্সটাইল বন্ডে ১২৬ কোটি টাকা সংগ্রহ করবে

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এইচ আর টেক্সটাইল মিলস লিমিটেড নন-কনভার্টিবল জিরো কুপন বন্ড ছেড়ে পুঁজিবাজার থেকে ১২৬ কোটি ২৮ লাখ টাকা সংগ্রহ করবে। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে বন্ড ছাড়ার সম্মতিপত্র দিয়েছে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, কোম্পানিটির ইস্যুতব্য বন্ডের অভিহিত মূল্য (Face Value) হবে ১২৬ কোটি ২৮ লাখ ৮৫ হাজার ৮৭৮ টাকা। ডিসকাউন্ট বা ছাড়ের পর এর পরিমাণ দাঁড়াবে ৮০ কোটি টাকা।

বন্ডের প্রতি ইউনিট বা লটের অভিহিত মূল্য হবে ১ লাখ টাকা। আর এই বন্ডের সুদের হার দাঁড়াবে ৯ থেকে ৯ দশমিক ৬০ শতাংশ। বন্ডের ম্যাচিউরিটির মেয়াদের উপর সুদ হারের এই তারতম্য হবে। বন্ডটির ম্যাচিউরিটির মেয়াদ বা অবসায়নের সময় হতে পারে ৩ থেকে ৭ বছর।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ব্যাংক, বীমা, এনবিএফআই, আর্থিক প্রতিষ্ঠান ও ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্যে এই বন্ড বরাদ্দ করা হবে।

বন্ডের মাধ্যমে সংগৃহীত অর্থ কোম্পানিটি নতুন মেশিনারিজ কেনা, ব্যাংক ঋণ পরিশোধ, কারখানা সম্প্রসারণ ও আধুনিকায়নে ব্যয় করবে।

এইচ আর টেক্সটাইলের এই বন্ডের লিড অ্যারেঞ্জার এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট। আর এটির ট্রাস্টি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.