খুদে উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বিয়ন্ডগ্রেডসের যাত্রা শুরু

সৃজনশীলতা, উদ্ভাবন ও নেতৃত্ব- এই তিনটি বিষয়ে ১৩ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তাসুলভ মনোভাব সৃষ্টির লক্ষ্যে কর্মশালা ভিত্তিক কর্মসূচি বিয়ন্ডগ্রেডসের যাত্রা শুরু হলো।

অরাজনৈতিক প্ল্যাটর্ফম ইএমকে সেন্টার ও সরকারের এটুআই প্রকল্পের সহায়তায় গত বৃহস্পতিবার এক ভার্চুয়াল অনষ্ঠানে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এদিন বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ পাবলিক কলেজের ৩০ জন শিক্ষার্থী নিয়ে বিয়ন্ডগ্রেডস প্রথম ব্যাচের অনলাইন কর্মশালা শুরু হয়। তিন মাসব্যাপী চলা এই আয়োজনে ২০টি ক্লাস নেওয়া হবে। বিয়ন্ডগ্রেডের প্রাথমিক লক্ষ্য হলো দশটি স্কুলে ৩০০ জন শিক্ষার্থীকে উদ্যোক্তা হিসেবে তৈরি করা ।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রেজোলিউশন প্রকল্পের সিইও এবং বিয়ন্ডগ্রেডের উপদেষ্টা জর্জ সিয়াস্তিস বলেন, ‘এটা একটি উদ্ভাবনী গ্রোগ্রাম। এই কর্মসূচির মূল বিষয় হলো শিক্ষার্থীদের নতুন কিছু শেখার সুযোগ দেওয়া, যা শিক্ষার্থীদের নিজের কৌতূহল এবং বিশ্বকে জানতে ও বুঝতে সাহায্য করবে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইএমকে সেন্টারের ভারপ্রাপ্ত পরিচালক আসিফ উদ্দিনআ হমেদ, ইউএনডিপি এক্সিলারেটর ল্যাব প্রধান এম এম জিমরান খান, এটুআই এর সামাজিক উদ্ভাবন ক্লাস্টারের প্রধান মানিক মাহমুদ, বিয়ন্ডগ্রেডের প্রোগ্রাম লিড ওয়াহিদ হোসেন ও প্রশিক্ষণার্থী সাইফা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.