কোপার ফাইনাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ার নাম আর্জেন্টিনার পত্রিকায়

লাতিন আমেরিকার গণ্ডি পেরিয়ে কোপা আমেরিকার উত্তেজনা যে বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে, তা এখন আর কাউকে বলে দিতে হবে না। দেশের বিভিন্ন স্থানে এ উত্তেজনা, রোমাঞ্চ রীতিমতো রূপ নিয়েছে মারামারি-কাটাকাটিতে। এজন্যে মাঠে নামতে হচ্ছে পুলিশের বিশেষ বাহিনীকেও। এ খবরই এবার ফলাও করে প্রচারিত হচ্ছে আর্জেন্টিনার গণমাধ্যমে।

বার্তাসংস্থা এএফপির সূত্র ধরে বুয়েনস এইরেস টাইমসে বলা হয়, কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল আর্জেন্টিনার লড়াইকে সামনে রেখে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। স্থানীয় বেশ কিছু ভক্তগোষ্ঠীর সংঘর্ষের ফলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে নোয়াব মিয়া (৬০) নামে এক ব্যক্তিকে মারধর করেন আর্জেন্টিনা সমর্থক জীবন ও তার সঙ্গীরা। এর আগে ওই দিন সকালে নোয়াব মিয়ার ভাতিজা ব্রাজিল সমর্থক রেজাউলের সঙ্গে খেলা নিয়ে জীবনের বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এর জেরে জীবন ও তার সঙ্গীরা রেজাউলের চাচাকে একা পেয়ে মারধর করেন। এ ঘটনার প্রতিবাদে ওইদিন রাতেই তিন আর্জেন্টিনা সমর্থককে মারধর করেন ব্রাজিল সমর্থকরা। স্থানীয় পুলিশ প্রধান মোহাম্মদ আরমানুল ইসলাম এএফপিকে জানান, কে বেশি ভালো খেলেছে এ নিয়েও হয়েছে একদফা সংঘর্ষ।

এর ফলেই সিদ্ধান্ত নেওয়া হয় কোপা আমেরিকার ফাইনাল বড় পর্দায় দেখানো চলবে না সে এলাকায়। যা এখন দেশের গণ্ডি পেরিয়ে প্রচার পাচ্ছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেও।

উল্লেখ্য, আগামী রোববার (১১ জুলাই) লিওনেল মেসির আর্জেন্টিনা মুখোমুখি হবে নেইমারের ব্রাজিলের। ঐতিহ্যবাহী এস্তাদিও দে মারাকানায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়। ম্যাচটি নিয়ে শুধু লাতিন আমেরিকা ও বাংলাদেশ নয়, সারা পৃথিবীর শত কোটি ফুটবল অনুরাগীর মধ্যে আগ্রহ রয়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.