খুলনার চার হাসপাতালে রেকর্ড ২২ জনের মৃত্যু

করোনায় ও উপসর্গ নিয়ে খুলনার চার হাসপাতালে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৮টা থেকে বুধবার (০৭ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে করোনায় ২১ জন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন।

মৃতদের মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ১০ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে পাঁচজন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে দুজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন রয়েছেন।

আজ বুধবার (০৭ জুলাই) সকালে এসব তথ্য জানিয়েছেন সংশ্লিষ্ট হাসপাতালের মুখপাত্ররা। একদিনে সর্বাধিক মৃত্যুর রেকর্ড হয়েছে। এর আগে ৫ ও ৬ জুলাই খুলনার তিন হাসপাতালে ১৭ জন করে মারা যান।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৯ জন ও উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

করোনায় মৃতরা হলেন- খুলনা মহানগরীর সোনাডাঙ্গার ঝর্ণা বেগম (৬০), লবনচরার রুমানা বেগম (৭১), বটিয়াঘাটার নারায়ন চন্দ্র (৮০), ফকিরহাটের সুনীল রায় (৭৫), যশোর সদরের ঝুমুর বেগম (৪৫), কেশবপুরের সুশান্ত কুন্ডু (৫৫), একই উপজেলার শরীফা (২৭), নড়াইলের নাড়াগাতীর এসএম বোরহান হোসেন (৪৫) ও বাগেরহাটের বাসাবাটির আব্দুল হামিদ (৮৭)।

হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৮৯ জন। যার মধ্যে রেডজোনে ১১৬ জন, ইয়ালোজোনে ৩৪ জন এবং আইসিইউতে ১৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪১ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- নগরীর মুসলমানপাড়ার নাসরিন আরা বেগম (৪৫), বানরগাতির মো. আব্দুল হাই (৬৭), টুটপাড়ার নাসিমা বেগম (৪৬), ডুমুরিয়ার উম্মে কুলসুম (৭০) এবং নড়াইলের লুৎফর রহমান (৬২)।

হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও ১৩১ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন আটজন ও এইচডিইউতে আছেন ৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন। পিসিআর ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষায় ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- নগরীর ফুলবাড়িগেট মিরেরডাঙ্গার রেজাউল (৭০), তেরখাদার আনন্দনগরের আকলিমা (৭৫), কেশবপুরের পদ্মরানী (৬৪), মোংলার প্রভু নাথ (৫০) এবং রামপালের রুহিকরন (৬০)।

এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬৫ জন, তার মধ্যে ৩২ জন পুরুষ ও ৩৩ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- পাইকগাছার আব্দুল হালিম (৫০) ও সাতক্ষীরার আব্দুল মাজেদ শেখ (৬৫)। এখানে ভর্তি রয়েছেন ৪৩ জন রোগী। যার মধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন চারজন ও বাড়ি ফিরেছেন পাঁচজন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.