ভিসা সংগ্রহকারী শিক্ষার্থীরা লকডাউনের আওতামুক্ত

বিদেশে যেসব শিক্ষার্থী পড়তে যাবেন, তারা তাদের ভিসা সংগ্রহ ও ভিসার সাক্ষাৎকার দিতে নির্বিঘ্নে যাতে দূতাবাসে যেতে পারেন, তা নিশ্চিত করা হবে। এ জন্য পুলিশকে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আজ বুধবার (৩০ জুন) ফরেন সার্ভিস একাডেমিতে এক অনুষ্ঠানে একথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ফরেন সার্ভিস একাডেমিতে ‘ফরেন সার্ভিস ডিবেট ক্লাব’ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী জানান, আগামীকাল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। তবে বিদেশি দূতাবাসের জরুরি ভিসা সেবা লকডাউনের আওতার বাইরে থাকবে। একই সঙ্গে ভিসা নেওয়ার জন্য প্রার্থীরা যাতায়াতের সুযোগ পাবেন।

তিনি বলেন, অনেক ছাত্র-ছাত্রী যারা বিদেশে পড়তে যেতে ইচ্ছুক, তাদের ভিসা সংগ্রহের জন্য বিভিন্ন দূতাবাসে যোগাযোগ করতে হচ্ছে। তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ভিসা সংগ্রহের জন্য দূতাবাসে যোগাযোগ করার উদ্দেশ্যে রওনা হলে তাদেরকে আটকানো হবে না।

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে ১ জুলাই (বৃহস্পতিবার) সকাল ছয়টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সারা দেশে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আজ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়, আরোপিত বিধিনিষেধের সময় সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌপথে গণপরিবহনসহ সব ধরনের যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। অভ্যন্তরীণ উড়োজাহাজ চলাচলও বন্ধ থাকবে।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...