আবারও কানস লায়নস জিতল ‘স্বপ্ন-গ্রে-ইউসিবি’

সৃজনশীল কাজে পৃথিবীর সবচেয়ে আলোচিত এক উৎসবের নাম কানস লায়নস ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব ক্রিয়েটিভিটি। এবার এই উৎসবে ২টি ক্যাটাগরিতে পদক জিতেছে দেশের অন্যতম সুপারশপ ‘স্বপ্ন’, ব্যংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এবং বিজ্ঞাপনী সংস্থা গ্রে ঢাকার সম্মিলিত উদ্যোগ ‘স্বপ্ন-ইউসিবি অ্যাগ্রো ব্যাংকিং প্রজেক্ট’ ।

এই উৎসবে বিজ্ঞাপন, ক্রিয়েটিভিটি, ব্র্যান্ড কমিউনিকেশনের ওপর পৃথিবীর সেরা কাজগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে কান অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রান্তিক কৃষকদের সরাসরি ভোক্তার সাথে সংযোগ তৈরি করা এবং মূলধারার অর্থনীতিতে সংযুক্ত করার প্রয়াসে ২০১৯ সালে গ্রে ঢাকার উদ্যোগে কাজ শুরু করে ‘স্বপ্ন’ এবং ‘ইউসিবি’। তাদের সম্মিলিত এই প্রজেক্টটি উৎসবে জমা দেয় গ্রে অ্যাডভারটাইজিং। আর সেই ফলাফল এবার হাতে এসেছে।

এ বিষয়ে স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, এটা সত্যিই আনন্দের বিষয়। এটা গ্রে ঢাকা’র তত্ত্বাবধানে, স্বপ্ন-ইউসিবির যৌথ উদ্যোগ। প্রান্তিক কৃষকদের যেসব পণ্য বিক্রির জন্য থেকে যায়, অর্থাৎ যেসব অবিক্রিত পণ্য রয়ে যায় সেগুলোর জন্য স্বপ্ন’র বিভিন্ন কালেকশন বা পার্চেজ পয়েন্ট থাকবে। সেই পয়েন্টগুলোতে এসে পণ্য বিক্রি করতে পারবে কৃষকরা। সেখানে ইউসিবির মাধ্যমে কৃষকের ব্যাংক অ্যাকাউন্টে টাকাটা চলে যায়। এটা স্বপ্ন এবং ইউসিবি ব্যাংকের একটি যৌথ উদ্যোগ ছিল।

তিনি বলেন, এবার কানস লায়নস ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব ক্রিয়েটিভিটিতে ‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি)’ বা টেকসই উন্নয়নের ক্যাটাগরিতে জমা দেওয়া হয়েছিল প্রজেক্টটা। সেখানে ‘পার্টনারশিপ ফর দা গোল সাব ক্যাটাগরিতে সিলভার লায়ন এবং ‘পিপল অ্যান্ড পোভার্টি’ সাব ক্যাটাগরিতে ব্রোঞ্জ লায়ন জিতেছি আমরা। এজন্য ইউসিবি এবং গ্রে ঢাকা কে বিশেষ ধন্যবাদ জানাতে চাই।

উল্লেখ্য, ফ্রান্সের কান শহরে উৎসবটি প্রতিবছরের জুনে ৭ দিনব্যাপী অনুষ্ঠিত হয়।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.