এনএসইউতে ক্যাম্পাস রেডিও, টেলিভিশন এন্ড মিডিয়া ল্যাব উদ্বোধন

0
115

বেসরকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে আজ (১৭ জুন) ক্যাম্পাস রেডিও, টেলিভিশন এন্ড মিডিয়া ল্যাব এর উদ্বোধন হয়েছে। তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি প্রধান অতিথি হিসেবে এই রেডিও এবং ল্যাব উদ্বোধন করেন।
নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এম. এ. কাশেম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য বেনজীর আহমেদ, ইয়াসমীন কামাল এবং  তানভীর হারুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, এম.পি বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি এমন একটি বিশ্ববিদ্যালয় যা আমাদের শিক্ষার্থীদের গুণগত শিক্ষা দিচ্ছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের শুধুমাত্র জ্ঞান প্রদান করলেই হয় না, একজন পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে তুলতে হলে মেধার সাথে মূল্যবোধ, মূল্যবোধের সাথে দেশাত্মবোধ এবং দেশাত্মবোধের সাথে মানবতাবোধের সমন্বয় প্রয়োজন। এসময় তিনি আরও বলেন, আধুনিক হওয়া প্রয়োজন কিন্তু আধুনিক হতে গিয়ে আমরা যেন পাশ্চাত্যের অন্ধ অনুকরণ না করি। পাশ্চাত্যের অন্ধ অনুকরণ করে যেন আমাদের সামাজিক ও পারিবারিক মূল্যবোধ হারিয়ে না যায়। আজকে পৃথিবী একটি গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে এটির কারণ হচ্ছে কানেক্টিভিটি। ইন্টারনেট ভিত্তিক রেডিও এবং টেলিভিশন এটির পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশে অনেকে বহু অনলাইন বা আইপি ভিত্তিক টিভি খুলে সেটি ভিন্ন উদ্দেশ্যে পরিচালনা করছে এবং সেখানে নানা ধরনের বিষয়গুলো প্রচার করা হচ্ছে যেটা আমাদের সমাজ এবং সংস্কৃতির সাথে যায় না। এগুলো তরুণ সমাজকে বিপথে পরিচালিত করছে আমরা এগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিব। তবে বিশ্ববিদ্যালয়ের মতো যেসব প্রতিষ্ঠান ইন্টারনেট ভিত্তিক টিভি পরিচালনা করবে আমরা সেটিকে সাধুবাদ জানাই, যেটি শিক্ষা প্রসারের ক্ষেত্রে ভূমিকা রাখবে এবং শিক্ষার্থীদের মেধা বিকাশে ভূমিকা রাখবে। এটি বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থী সবাইকে সংযুক্ত রাখতেও বিশেষ ভূমিকা রাখবে।