ব্যাংকের পাশে মিলল সুড়ঙ্গ, থানায় জিডি

রংপুরের মিঠাপুকুরে সোনালী ব্যাংক শাখার পাশের একটি মাদরাসায় সুড়ঙ্গের সন্ধান মিলেছে। ধারণা করা হচ্ছে ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে সুড়ঙ্গ খোঁড়া হয়েছিল। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

ঘটনাটি জানাজানি হলে আজ মঙ্গলবার (১৫ জুন) সকালে উপজেলার জায়গীরগাট এলাকায় ব্যাংকের ওই শাখা পরিদর্শন করেন সোনালী ব্যাংকের জিএম রশিদুল ইসলাম ও ডিজিএম আব্দুল বারেক চৌধুরী।

এর আগে সোমবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করে নিরাপত্তা-ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। মিঠাপুকুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন বলেন, ওই ব্যাংকের পাশে ফখরুল উলুম সিনিয়র মাদরাসা রয়েছে।

তিনি আরও বলেন, সেই মাদরাসার কক্ষে কে বা কারা সুড়ঙ্গ আকৃতির একটি বড় গর্ত খুঁড়েছে। যেখানে সুড়ঙ্গটি খোঁড়া হয়েছে তার পাশে বড় পাকা রাস্তা এবং সেই রাস্তার পরেই সেপটিক ট্যাংক, তারপর ব্যাংকটির অবস্থান।

তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে মাদরাসাটি বন্ধ রয়েছে। স্থানীয় ছেলেরা ওই মাদরাসার মাঠে ফুটবল খেলছিল। একপর্যায়ে বলটি সেখানে যায়। ওই বল আনতে গেলে সুড়ঙ্গটি দেখতে পায় এক কিশোর। পরে বিষয়টি তার বাবাকে জানালে স্থানীয়রা সেটি দেখতে যায়। এরপর বিষয়টি জানাজানি হয়।

ব্যাংকটি একতলা ভবনে অবস্থিত। ধারণা করা হচ্ছে এটা খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে দুর্ঘটনা ঘটতে পারত। তবে কীভাবে এত বড় ঘটনা ঘটল? কারা ঘটাল? তা উদঘাটনে কাজ চলছে বলে জানান পরিদর্শক জাকির হোসেন।

মাদরাসার সভাপতি এনামুল হক বলেন, মাদরাসা দেড় বছর ধরে বন্ধ। মাদরাসার পূর্বপাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গটি করা হয়। এখানে সুড়ঙ্গ করে তো কিছু করার নেই। আমরা ধারণা করছি, যারা এটি করেছে তারা হয়তো ব্যাংক ডাকাতির উদ্দেশ্যে করেছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.