মুম্বাইয়ে ভবন ধসে ১১ জনের মৃত্যু

ভারী বৃষ্টিপাতের ফলে ভারতের মুম্বাই শহরের একটি চার তলা ভবন ধসে ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ১৮ জন। এদের মধ্যে আটজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

মুম্বাই পুলিশ জানিয়েছে, সারাদিনের তুমুল বৃষ্টিতে বুধবার (০৯ জুন) রাতে মুম্বাইয়ের মালাডে ভবনটি ধসে পড়ে। বেশিরভাগ বাসিন্দা ভবনের ভেতরেই অবস্থান করায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনার পরই ফায়ার সার্ভিস গিয়ে উদ্ধার কাজ শুরু করে। এ সময় স্থানীয় বাসিন্দারাও এগিয়ে আসেন। এখনও উদ্ধারকাজ চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, এখনও ধ্বংসস্তুপের নিচে আরও বহু মানুষ আটকা পড়ে আছে বলে ধারণা করা হয়েছে। এখনও উদ্ধার ও তল্লাশি অভিযান চলছে।

কর্মকর্তারা আরও জানিয়েছেন, উদ্ধারকর্মীরা পাশের একটি তিনতলা ভবন থেকেও লোকজনকে সরিয়ে নিয়েছে। ওই ভবনটির অবস্থা ভালো নয় এবং সেটাও যে কোনো সময় ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় লোকজন উদ্ধারকারী দলের সঙ্গে উদ্ধার অভিযানে অংশ নিয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া আহত লোকজনকে কানদিভালির একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ওই হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন, ভবন ধসে পড়ায় ১৮ জন আহত হয়েছে এবং ১১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। স্থানীয় সময় বুধবার রাত ১১টা ১০ মিনিটে ওই দুর্ঘটনা ঘটেছে।

সূত্র: এনডিটিভি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.