এরশাদের মৃত্যুদিনে ভোট, আপত্তি জাতীয় পার্টির

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে তিনটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণের তারিখ নির্ধারণে আপত্তি জানিয়েছে দলটি। এ বিষয়ে তারা প্রধান নির্বাচন কমিশনারের কাছে স্মারকলিপিও দিয়েছেন।

আজ মঙ্গলবার (০৮ জুন) জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করে এ স্মারকলিপি জমা দিয়েছেন।

নির্বাচন কমিশন (ইসি) গত ২ জুন ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী এসব আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণের তারিখ ১৪ জুলাই নির্ধারণ করা হয়েছে। ওইদিনই এইচএম এরশাদের মৃত্যুবার্ষিকী।

সিইসির সঙ্গে বৈঠক শেষে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী ১৪ জুলাই আমাদের দলের প্রয়াত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সেদিন তিনটি জাতীয় সংসদের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন আমাদের নেতাকর্মীরা নির্বাচন করার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকবে না। বিষয়টি আমরা প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি।

তিনি বলেন, সিইসিসহ অন্যান্য যারা ছিলেন তারা আমাদের কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেছেন। তারা বলেছেন আমরা এই তারিখটা খেয়াল করতে পারিনি। আপনাদের বিষয়ে কী করা যায় তা আমরা করবো। তিনি (সিইসি) বলেছেন, আমি একা কিছু করতে পারবো না। পুরো কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আমরা বসে আপনাদের পরে এ বিষয়ে জানাবো।

১৪ তারিখেই যদি নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন কিনা জানতে চাইলে সাংবাদিকদের জাপা মহাসচিব বলেন, এটা এখনই বলতে পারছি না। এ বিষয়ে আমাদের চিন্তা-ভাবনা করতে হবে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.