বাদলা দিনের সঙ্গী

ক্যালেন্ডারের পাতায় এখন বর্ষা মৌসুম শুরু না হলেও প্রকৃতিতে কিন্তু বৃষ্টির আনাগোনা শুরু হয়ে গেছে। বৃষ্টির দিনে ঘর থেকে বের হওয়ার সময় একটু বাড়তি সতর্কতা অবলম্বন করতে হয়। আজ থাকছে বৃষ্টি দিনের পোশাক ও অনুসঙ্গ নিয়ে কিছু টিপস।

পোশাক

বর্ষাকালে পোশাকের দিকে সবচেয়ে আগে নজর দিন। যেদিন বৃষ্টি হতে পারে বা বাড়ি থেকে বেরোনোর সময়ই অল্পবিস্তর বৃষ্টি হচ্ছে, সে দিন হালকা ফ্যাব্রিকের পোশাক পরুন। যে ফ্যাব্রিকগুলো বৃষ্টিতে ভিজলেও তাড়াতাড়ি শুকিয়ে যায়। ভেজা কাপড় গায়ে শুকোলে ঠাণ্ডা লেগে যাওয়ারও ঝুঁকি থাকে। সিফন, সিল্ক, জর্জেটের কাপড় এই সময়ের জন্য আদর্শ।

ছাতা

ছাতা কিন্তু বর্ষার চিরসঙ্গী। লেটেস্ট ডিজাইন, লেটেস্ট ফ্যাশনের ছাতা বাজারে মিলবে। প্রিন্টেড, এক রঙের , যেমন পছন্দ  তেমন বেছে নিন। খেয়াল রাখবেন, এখন ছেলে ও মেয়েদের ছাতা কিন্তু আলাদা পাওয়া যায়।

অ্যাকসেসরিজ

বর্ষার অ্যাকসেসরিজ তৈরি আছে তো? এই সময় ব্যাগ, রেইনকোট, হ্যাট, বেল্ট যাই ব্যবহার করবেন সেটা যেন পানিনিরোধক হয়। এতে অস্বস্তি হবে না, আবার আপনার পছন্দের অ্যাকসেসরিজ বৃষ্টিতে ভিজে নষ্টও হওয়ার আশঙ্কা থাকবে না।

ঘড়ি

বাইরে বেরোনোর সময় আপনার হাতে ঘড়ি তো থাকবেই? অনেক ঘড়ি কোম্পানির ওয়াটারপ্রুফ ঘড়ি রয়েছে। বর্ষায় এ ধরনের ঘড়ি কিনতে পারেন।

গ্যাজেট

বর্ষায় নিজের স্টাইল যেমন বদলাবেন, তেমনই আপনার গ্যাজেটেরও স্টাইল বদলানো প্রয়োজন। বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়লে তা ইলেকট্রনিক গ্যাজেট নষ্ট করে দেয়। তাই ওয়াটারপ্রুফ কভার ব্যবহার করুন ফোন, ট্যাব, আইপ্যাডে। নানা ধরনের রঙিন, ফ্যাশনেবল ওয়াটারপ্রুফ কভার পাবেন বাজারে।

অর্থসূচক/এসএ/

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.