ভারতীয় ভেরিয়েন্ট আতঙ্কে বাংলাবান্ধা বন্দর বন্ধ করে দিলো এলাকাবাসী 

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি:

0
126

বাংলাদেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে ভারতীয় ভেরিয়েন্ট সংক্রমণের আতঙ্কে বন্দরের কার্যক্রম বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।

জানাগেছে, বাংলাবান্ধা স্থলবন্দরে ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা ট্রাক চালকদের মাধ্যমে করোনার নতুন ধরণ ভেরিয়েন্ট সংক্রমণের ঝুঁকি রয়েছে। আর বাংলাবান্ধাসহ পুরো তেঁতুলিয়া উপজেলার তিন দিকে ভারত সীমান্ত থাকায় স্থানীয় ও উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৭ মে) সন্ধায় বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন বিষয়টি নিশ্চিত করে বলেন, গত মঙ্গলবার (২৫ মে) রাতে বন্দর এলাকায় পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটের উপস্থিতিতে, বন্দর সংশ্লিষ্ট, স্থানীয় ব্যাবসায়ী, শ্রমিক ও স্থানীয় এলাকাবাসীর মতামতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়ছে।
তিনি আরো বলেন, দেশে গত কয়েকদিন আগে করোনার নতুন ধরণ শনাক্ত হওয়ায় সীমান্ত উপজেলা তেঁতুলিয়ার মানুষেরা একটু চিন্তিত হয়ে পড়ে, বিষেশ করে বন্দর সংশ্লিষ্ট স্থানীয়রা। একাধীক ব্যাক্তি নিজের ও এলাকার সুরক্ষার কথা চিন্তা করে বিষয়টি জানান। পরে জেলা পরিষদের চেয়ারম্যান ও বন্দর সংশ্লিষ্ট লোকজনদের নিয়ে এই সীদ্ধান্ত গ্রহণ করা হয়। এর মাঝে বন্ধের দুদিন অতিবাহীত হয়েগেলো। এর মাঝে কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে আগামী শুক্রবার (২৮ মে) সন্ধায় আবারো আলোচনা বসবে।এদিকে পঞ্চগড় আমদানি-রপ্তাকারক এসোসিয়েসনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানাান, এসোসিয়েশন থেকে এই সিদ্ধান্তটি গ্রহণ করা হয় নি। তবে স্থানীয় জনসার্থে বিষয়টিকে আমি সমর্থন করি।