‘ওম করোনা ভাগ…’, ভাইরাস তাড়াতে যজ্ঞ সাধুর

গত বছর করোনার প্রথম ঢেউয়ের সময় ভারতের কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আতাওয়ালে করোনা দূর করতে ‘গো করোনা গো’মন্ত্র উচ্চারণ করেছিলেন। যদিও করোনা তাতে দূর হয়নি। বরং ভাইরাল হয়েছিল রামদাস আতাওয়ালের সেই কীর্তি।

করোনার দ্বিতীয় ঢেউয়ে এবার সামনে এল সেরকমই নয়া এক মন্ত্র। ‘ওম করোনা ভাগ স্বহা!’ আর করোনা তাড়াতে যজ্ঞে বসে সেই মন্ত্রই আওড়াচ্ছেন এক সাধু। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও।

করোনা মোকাবিলায় দিন-রাত এক করে দিচ্ছেন চিকিৎসক থেকে শুরু করে বিজ্ঞানীরা। কিন্তু তা সত্ত্বেও অন্ধবিশ্বাস মানুষের মন থেকে মুছে যাচ্ছে না। তাই তো কেউ ভাবিজি পাঁপড় খাওয়ার কথা বলছেন, তো কেউ গোমূত্র পান বা গোবর মাখার পরামর্শ দিচ্ছেন। কেউ আবার করোনা দেবীর পুজোও সারছেন। সেটাও দলবেঁধে সামাজিক দূরত্ববিধির তোয়াক্কা না করে। এই সমস্ত খবরের ভিড়েই এবার দেখা মিলল নয়া এই সাধুর।

সম্প্রতি ইনস্টাগ্রামে বীরেন্দ্র চাওলা নামে এক ফটোগ্রাফার একটি ভিডিও শেয়ার করেন। সেখানেই দেখা যাচ্ছে, গেরুয়া বসন পরিহিত এক সাধু যজ্ঞে ব্যস্ত। তার আশপাশে বসে আরও অনেকে। যজ্ঞে ঘৃতাহুতি দেওয়ার সময় জোরে জোরে মন্ত্রোচ্চারণ করছেন তিনি। তাকে বলতে শোনা যায়, ‘ওম করোনা করোনা…ভাগ ভাগ ভাগ স্বহা!’ আশপাশে উপস্থিত ভক্তরাও তাঁর সঙ্গেই মন্ত্র আওড়াচ্ছেন। অথচ কারওর মুখে মাস্কটুকুও নেই।

বীরেন্দ্র এই ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গে মুহূর্তে ভাইরাল হয়ে যায় তা। নেটিজেনদের অনেকেই এই নিয়ে মজাও ওড়ান। কেউ প্রশ্ন করেন, ‘এই ধরনের লোকজন কোথা থেকে এসেছেন?’ যদিও ওই সাধুর নাম বা ঠিকানা কিছুই জানা যায়নি। বীরেন্দ্র নিজেই আবার লেখেন, ‘গো করোনা গো ২.০’ভার্সন এটি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.