সেই সুলতানের বিরুদ্ধে রিকশাচালকের মামলা

রাজধানীর বংশালে রিকশাচালককে নির্যাতনকারী আলোচিত সুলতানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী আব্দুল হামিদ। আজ বুধবার (১৯ মে) রিকশাচালক আবদুল হামিদ (৫৫) বংশাল থানায় মামলাটি দায়ের করেন।

ওই মামলায় কারাগারে থাকা সুলতানকে গ্রেফতার দেখাতে মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলী রেজা মামুন আদালতে আবেদন করেছেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী সুলতানকে গ্রেফতার দেখানোর বিষয়ে শুনানির জন্য ২০ মে দিন ধার্য করেন।

মামলার এজাহার আদালতে পাঠানো হলে একই আদালত তা গ্রহণ করে আগামী ২৯ জুন মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

গত ৪ মে রাজধানীর বংশালে রিকশাচালককে বেধড়ক মারধর করে অজ্ঞান করে দেন সুলতান। সেই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, ওই ব্যক্তি রিকশাচালককে কিল-ঘুষি ও চড়-থাপ্পড় মারছেন। নির্যাতনের একপর্যায়ে তিনি মাটিতে পড়ে যান এবং জ্ঞান হারিয়ে ফেলেন। তখন আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে সুস্থ করে তোলার চেষ্টা করেন।

এ ঘটনায় একজন সাংবাদিক পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে ঘটনার ভিডিও পাঠিয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। পরে তারা বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন ফকিরকে বিষয়টি জানিয়ে নিপীড়নকারী লোকটিকে খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন।

এরপর ওসির নেতৃত্বে একটি টিম অভিযুক্ত ব্যক্তিকে খুঁজে বের করে তাকে আটক করেন। পরদিন ৫ মে একটি একটি সাধারণ ডায়েরি মূলে তাকে আদালতে তোলা হলে বিচারক জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...