করোনায় মারা গেলেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক সৈয়দ শাজাহান

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রবীণ সাংবাদিক বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহান। বুধবার (২৮ এপ্রিল) বিকেলে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ২৩ এপ্রিল থেকে রাজধানী উত্তরার বেসরকারি ক্রিসেন্ট হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ৭৮ বছর বয়সী এ সাংবাদিক। গত ২২ এপ্রিল অসুস্থ বোধ করলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরে তার করোনা পজিটিভ আসে। এরপর তাকে ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।

সৈয়দ শাহজাহানের ভাতিজা সৈয়দ শফিউল আলম জানান, বুধবার দুপুরের পর থেকে চাচার অবস্থার অবনতি ঘটে। বিকেলে অক্সিজেন লেবেল একেবারে কমে যাওয়ায় লাইফ সাপোর্ট খুলে দিয়ে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ জামালপুরে নিয়ে যাওয়ার পর সেখানে জানাজা শেষে দাফন হবে।

সৈয়দ শাহজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন। এ সময়ে প্রাচীন এই পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের এ সদস্য। তিনি কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তার বেশ ঘনিষ্ঠতা।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.