টাকা দিয়েছি, টিকা আমাদের দিতেই হবে: পাপন

আমরা সেরাম ইনস্টিটিউটকে টিকা পেতে অগ্রিম টাকা দিয়েছি। আর কোনো দেশ অগ্রিম টাকা দেয়নি, এমনকি ভারতও দেয়নি। সুতরাং আমাদেরকে টিকা দিতেই হবে বলে জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ শনিবার (২৪ এপ্রিল) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার পর নাজমুল হাসান পাপন সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

তিনি বলেন, দেড় কোটি ডোজ টিকার জন্য অগ্রিম টাকা দেওয়া হয়েছে। টিকা এসেছে ৭০ লাখ ডোজ। এখনো ৮০ লাখ ডোজ টিকা সেরাম ইনস্টিটিউট দেয়নি। সরকারের উচিত এই টিকার জন্য জোরালো ভাবে বলা।

পাপন বলেন, ভারত যে বাংলাদেশের বন্ধু সেটা এখন বিবেচনা করার সময় এসেছে। মিষ্টি কথায় সব চলবে না। ন্যায্য পাওনা বুঝিয়ে দিতে হবে।

বাংলাদেশে সেরাম ইনস্টিটিউটের টিকার আনার ব্যাপারে এজেন্টের কাজ করছে বেক্সিমকো ফার্মা। তবে সম্প্রতি সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালা বলেছেন, আগামী জুন জুলাইয়ের আগে তারা টিকা রফতানি করতে পারবে না।

ক্রিকেট দল নিয়ে এক প্রশ্নের জবাবে পাপন বলেন, ওয়েস্ট ইন্ডিজের সাথে আগে ওদের দেশে গিয়ে আমরা জিতেছি। এবার টেস্টে হেরে গেছি। টেস্টে আমরা ভালো ছিলাম না। এর আগের ওয়ানডে সিরিজেও এদের আমরা ৩-০ তে হারিয়েছি। আফগানিস্তান নিয়ে আমি কথাই বলতে চাই না।

তিনি আরো বলেন, নিউজিল্যান্ডে যারা গিয়েছিল তাদের অনেকেই সেখানে প্রথম গেছে। ওখানকার কন্ডিশনও কঠিন। সে কারণে সমস্যা হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের দিকে তাকান। সেখানে যারা ভালো করছে তাদের মধ্যে সবার আগে নাম আসবে শান্ত’র।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.