আঙুল ভেঙে আরও এক সিরিজ থেকে ছিটকে গেলেন স্টোকস

স্পোর্টস ডেস্ক

0
91

প্রথমে ধারণা করা হয়েছিল, আঙুলের চোটের কারণে শুধুমাত্র আইপিএলটাই খেলতে পারবেন না ইংল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। কিন্তু ভুল প্রমাণিত হয়েছে সেই ধারণা। প্রায় ১২ সপ্তাহ তথা তিন মাস মাঠের বাইরে থাকতে হবে স্টোকসকে।

যার ফলে আগামী জুনে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি খেলতে পারবেন না সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার। মূলত আঙুল ভেঙে যাওয়ায় সেখানে অস্ত্রোপচার করতে হবে স্টোকসের। আর এ কারণেই মাঠের বাইরে থাকার সময়টা এত দীর্ঘায়িত হচ্ছে।

পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে ক্রিস গেইলের ক্যাচ নিতে গিয়েই এ চোট পান তিনি। শুরুতে অবশ্য বিষয়টা এত গুরুতর তা বোঝা যায়নি আদৌ। স্টোকস নিজেই যেমন পরের ইনিংসে ব্যাট করতে নেমে গিয়েছিলেন ব্যাট হাতে ওপেন করতে। তবে পরে অবশ্য জানা যায় বাঁ হাতের তর্জনি ভেঙে গেছে তার, ফলে আইপিএল শেষ তার।

এরপর ঘোষণা দিয়েছিলেন মাঠের বাইরে অবদান রাখার জন্য রাজস্থানের সঙ্গেই থাকবেন তিনি। কিন্তু এখন তাকে ফিরে যেতে হচ্ছে দেশে। আজ শনিবার (১৭ এপ্রিল) রাজস্থানের জৈবসুরক্ষা বলয়ে থেকে বেরিয়ে দেশের উদ্দেশে বিমানে উঠবেন তিনি। আগামী সোমবার অস্ত্রোপচার হবে তার আঙুলে।

এ অস্ত্রোপচার থেকে সেরে উঠতে স্টোকসের চাই ১২ সপ্তাহ। যার ফলে আইপিএলের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকেও ছিটকে দিয়েছে তাকে। তবে এরপর শ্রীলঙ্কা-পাকিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ কিংবা ভারতের বিপক্ষে সিরিজে তিনি খেলতে পারবেন।

অর্থসূচক/কেএসআর