শাহরুখ, সালমান ও আমিরকে খোঁচা দিয়ে সমালোচনার মুখে অক্ষয়

বিনোদন প্রতিবেদক

0
177

বিগত তিন দশক ধরে বলিউড সিনেমা ইন্ডাস্ট্রির অন্যতম একটি নাম অক্ষয় কুমার। দুর্দান্ত অভিনয় এবং অসাধারণ ব্যক্তিত্ব দিয়ে সিনেমাপ্রেমীদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। তবে রুটিন মাফিক জীবন মেনে চলা অক্ষয় বেশ কয়েকবার সমালোচনার জন্ম দিয়েছেন।

একবার করণ জোহরের এক অনুষ্ঠানের সালমান-শাহরুখ এবং আমিরকে নিয়ে মন্তব্য করে বেশ বিপাকেই পড়ে গিয়েছিলেন।

বিতর্কিত সেই পর্বে অক্ষয়কে জিজ্ঞাসা করা হয়েছিল-সালমান, শাহরুখ, আমির এবং অক্ষয়- এই চারটি নামের মাঝে কোন নামগুলো বলিউড ইন্ডাস্ট্রিতে সবথেকে বেশিদিন পর্যন্ত কাজ করে যেতে পারবে। উত্তরে অক্ষয় বলেন, ‘আমি ছাড়া বাকি তিনজনই ধূমপায়ী। এই তিনজন যদি ধূমপান না ছাড়েন তবে সেই ক্ষেত্রে সবথেকে বেশিদিন পর্যন্ত কাজ করতে পারবো আমি। কিন্তু ধূমপান ছেড়ে দিলে এই তিনজনই সবথেকে বেশিদিন পর্যন্ত কাজ করে যেতে পারবে।’

তবে এ উত্তরে সন্তুষ্ট হতে পারেননি সালমান-আমিরের ভক্তবৃন্দসহ অনেকে। এক সময় অক্ষয়ের এই বক্তব্য নিয়ে নিজেই এক বিবৃতি জানান আমির। তিনি বলেন, ‘আমি ধুমপান করি এই বিষয়টি নিয়ে আমি মোটেও সুখী নই। তবে যেকোনো সিনেমা মুক্তির আগে থেকেই দেখা যায় বিভিন্ন কারণেই আমার ধূমপানের প্রবণতা বেড়ে যায়। আমি কখনোই বিশ্বাস করিনা ধূমপান একজন ব্যক্তির অভিনয়ের উপর প্রভাব বিস্তার করতে পারে।

ধূমপান আপনার ফুসফুস এবং স্বাস্থ্যগত দিক ক্ষতি করতে পারে। আমি সবাইকে ধূমপান করার ব্যাপারে নিরুৎসাহিত করতে চাই।’

প্রসঙ্গত, বর্তমানে বলিউডের সুপারস্টার আমির এবং অক্ষয় দুজনেই করোনা আক্রান্ত।

চলতি বছরের বড়দিনে মুক্তি পেতে যাচ্ছে আমিরের নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’৷ এখানে আমিরের নায়িকা কারিনা কাপুর।

অপরদিকে চলতি মাসেই মুক্তির অপেক্ষায় ছিল অক্ষয়ের নতুন সিনেমা ‘সুরিয়াভানসি’ সিনেমাটি। তবে ভারতে করোনার পরিস্থিতি খারাপ দিকে যাওয়ায় সিনেমাটি মুক্তি পেতে বিলম্বিত হতে পারে।

অর্থসূচক/এমএস