আলো নেভানো নিয়ে তর্ক, ছুরিকাঘাতে আনসার সদস্যের মৃত্যু

আলো নেভানো নিয়ে তর্কের জেরে রাজশাহীতে ছুরিকাঘাতে এক আনসার সদস্য নিহত হয়েছেন। এ ঘটনার সাড়ে ৩ ঘণ্টার মাথায় পুলিশ অভিযুক্ত মাধব কুমারকে আটক করেছে।

শনিবার (১০ এপ্রিল) রাত ৮টার দিকে নগরের হেতেমখাঁ এলাকায় রাস্তার ধারের একটি দোকানের আলো (বাল্ব) নেভানোকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

নিহত ওই আনসার সদস্য হলেন মিজানুর রহমান (৪০)। তার বাবার নাম মনুসুর রহমান। বাড়ি নগরের হেতেমখাঁ সবজিপাড়া এলাকায়। তিনি ভালো হ্যান্ডবল ও বাসকেট বল খেলতেন। খেলোয়াড় কোটাতে আনসার বাহিনীতে চাকরি পান। কর্মরত ছিলেন গাজীপুরের সফিপুরে আনসার বাহিনীর সদর দফতরে। এক দিন আগেই তিনি বাড়িতে এসেছিলেন।

স্থানীয় লোকজন জানান, শনিবার রাত আটটার দিকে রাস্তার পাশে রেজা নামের এক দোকানি বাইরে আলো (বাল্ব) জ্বালিয়ে রেখেছিলেন। মিজানুর রহমান গিয়ে লকডাউনের কথা বলে তাকে বাল্বটি নেভাতে বলেন। এ নিয়ে আপত্তি করেন তার বন্ধু মাধব কুমার। মাধব বলেন, ‘বাল্ব নেভাতে হবে কেন?’ এ নিয়ে দুই বন্ধুর মধ্যে তর্ক-বিতর্ক শুরু হয়ে যায়। একপর্যায়ে মিজানুর রহমান পাশেই ওয়াসার একটি কোয়ার্টারে চলে যান। কিছুক্ষণ পরই মাধব সেখানে গিয়ে মিজানুরকে ছুরিকাঘাত করেন।

রাজশাহী নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, মিজানুর রহমানের বুকের ঠিক মাঝখানে আঘাত করা হয়েছে। এতে তার মৃত্যু হয়েছে। ঘটনার সময় সেখানে তাদের বন্ধু রনি, রানা ও রাজু উপস্থিত ছিলেন। তারা আহত অবস্থায় মিজানুর রহমানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, রাতেই বিক্ষুব্ধ জনতা দুই দফা মাধবের বাসায় হামলার চেষ্টা করেছেন। পুলিশ তাদের নিবৃত্ত করেছে। বিক্ষোভকারীরা রাস্তার ওপর আগুন জ্বালিয়েও প্রতিবাদ করার চেষ্টা করেন। পরে অভিযুক্ত মাধবকে আটকের পর তারা শান্ত হন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.