নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ এলাকায় গ্যাসের চাপ কম থাকবে

নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় দুদিন গ্যাস সরবরাহ বিঘ্ন হবে। প্রধান সঞ্চালন পাইপ লাইনের পিগিং কাজের জন্য আজ শনিবার (১০ এপ্রিল) সকাল ৬টা থেকে আগামীকাল রোববার (১১ এপ্রিল) রাত ১০টা পর্যন্ত গ্যাস সরবরাহে সমস্যা হতে পারে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

তিতাস গ্যাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএ) আজ ১০ এপ্রিল সকাল ৬টা হতে ১১ এপ্রিল রাত ১০টা পর্যন্ত বাগরাবাদ সিদ্দিরগঞ্জ গ্যাস লাইনে পিগিং কার্যক্রম করবে। এ জন্য নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, সোনারগাঁও, গজারিয়া ও মেঘনাঘাট এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করবে।

এদিকে গ্যাসের স্বল্প চাপের কথা বলা হলেও সকাল থেকেই গ্যাস না থাকায় বিপাকে পড়েছেন নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জের অধিকাংশ এলাকার বাসিন্দারা।

প্রসঙ্গত, এর আগে গত ৬ এপ্রিল সকাল ১০টার দিকে সিদ্দিরগঞ্জ-গোদনাইল আরএমএস এবং গোদনাইল টিবিএস এ কয়েকটি ভালভে লিকেজ পায় তিতাস। তাই জরুরিভিত্তিতে ভালভ প্রতিস্থাপনের জন্য নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। কোনোরকম পূর্ব নোটিশ ছাড়া হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় বিপদে পড়েন নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জবাসী। পরে বেলা ৫টা নাগাদ গ্যাস সরবরাহ শুরু হলেও পুরো পরিস্থিতি স্বাভাবিক হয় ওই দিন রাত ৯টার পরে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.