শান্তা গ্রুপে যোগ দিয়েছেন আরিফ খান

ব্যাংক বহির্ভুত আর্থিক প্রতিষ্ঠান (NBFI) আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের সদ্য বিদায়ী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান দেশের অন্যতম শীর্ষ শিল্প গোষ্ঠি শান্তা গ্রুপে যোগ দিয়েছেন। প্রাথমিক পর্যায়ে তিনি গ্রুপের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ভাইস-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, আরিফ খান শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের ভাইস-চেয়ারম্যান হিসেবে যোগ দিলেও কার্যত তিনি শান্তা গ্রুপের পুঁজিবাজার সংক্রান্ত সব কার্যক্রমের দেখভাল করবেন।

উল্লেখ, শান্তা গ্রুপ পুঁজিবাজারে ব্যাপকভাবে সম্পৃক্ত। অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির পাশাপাশি শান্তা সিকিউরিটিজ নামে এই গ্রুপের একটি ব্রোকারহাউজ রয়েছে। এছাড়া এই গ্রুপের বড় আকারের নিজস্ব পোর্টফোলিও রয়েছে বলে জানা যায়।

গত ২ মার্চ আরিফ খান আইডিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার পদ থেকে পদত্যাগ করেন।

আইডিএলসিতে এসিস্ট্যান্ট ম্যানেজার হিসেবে ক্যারিয়ার শুরু করে দারুণ দক্ষতা আর সাফল্যের মাধ্যমে তিনি প্রতিষ্ঠানটির শীর্ষ নির্বাহীর দায়িত্বে উঠে আসেন। ২০১১ সালে তিনি আইডিএলসি ফাইন্যান্স ছেড়ে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) কমিশনার হিসেবে যোগ দেন। সেখানে দ্বিতীয় মেয়াদ চলাকালে স্বেচ্ছায় দায়িত্ব ছেড়ে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আইডিএলসিতে ফিরে আসেন।

মাঝখানে তিনি জেনিথ ইনভেস্টমেন্ট লিমিটেড নামে একটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি প্রতিষ্ঠা করে ছিলেন। বিএসইসিতে যোগ দেওয়া আগে তিনি এর সাথে সম্পর্ক ছেদ করে যান।

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.