কমলার বাড়ির কাছে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সরকারি বাড়ির কাছে গ্রেপ্তার এক সশস্ত্র ব্যক্তি। কমলা অবশ্য এখনো এই বাড়িতে থাকতে শুরু করেননি।

জানা গেছে, টেক্সাসের বাসিন্দা পল মুরে এআর ১৫ রাইফেল ও প্রচুর গুলি নিয়ে ঘুরছেন। তিনি সম্ভবত মানসিক ভারসাম্যহীন। গোয়েন্দাদের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ম্যাসাচুসেটস অ্যাভিনিউতে যায়। পরে টম মুরকে ভাইস প্রেসিডেন্টের সরকারি বাসভবনের কাছ থেকে গ্রেপ্তার করে পুলিশ। তার গাড়িতে রাইফেল ও ১৩৩ রাউন্ড গুলি ছিল। ইউএস ন্যাভাল অবসারভেটারিও ওই রাস্তাতেই।

পুলিশ জানিয়েছে, মা-কে একটি মেসেজ করেছিলেন মুরে। তিনি বলেছিলেন, মার্কিন প্রশাসন তাকে মারতে চাইছে। তাই নিজের সুরক্ষা নিশ্চিত করতে তিনি এবার ব্যবস্থা নিচ্ছেন। কমলা হ্যারিসকে আক্রমণের কোনো পরিকল্পনা মুরের ছিল কি না, পুলিশ সেটাও তদন্ত করে দেখছে।

পুলিশও জানিয়েছে, প্রাথমিকভাবে তাদের মনে হয়েছে, মুরের মানসিক সমস্যা আছে। পুলিশ মুরের বিরুদ্ধে বিপজ্জনক অস্ত্র রাখা, বেআইনিভাবে প্রচুর গুলি ও অ্যামুনেশন ফিডিং ডিভাইস রাখার জন্য মামলা দায়ের করেছে।

তবে কমলা হ্যারিস এখনো সরকারি বাসভবনে যাননি। তিনি এখন স্বামীর সঙ্গে হোয়াইট হাউসের গেস্ট হোম ব্লেয়ার হাউসে থাকেন। সূত্র: এপি, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.