বাংলাদেশ আজ সবসূচকে পাকিস্তান থেকে এগিয়ে: পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) ব‌লেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সবসূচকে পাকিস্তান থেকে এগিয়ে। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজারও বাঁধা অতিক্রম করে, ঘাত-প্রতিঘাত সহ্য করে দূরদৃষ্টি, বিচক্ষণতা, রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, দেশের মানুষ ৭৫ পরবর্তী ২১ বছর পাকিস্তানী ধারার বাংলাদেশ দেখেছে। সেসময় মুক্তিযোদ্ধা পরিচয় দেওয়া সম্ভব ছিল না, বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করা যেত না।

জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে বিটিএমসি’র সম্মেলন কক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত অনুষ্ঠা‌নে প্রধান অতি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

পাটমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ৬ দফাই ছিল স্বাধীনতার মূলমন্ত্র। তিনি বাঙালিকে শিখিয়েছেন কিভাবে দেশকে, দেশের মানুষকে ভালোবাসতে হয়। সারাবিশ্বে বঙ্গবন্ধুর তুলনা শুধু-ই বঙ্গবন্ধু। তার মতো এমন নেতা ও নেতৃত্ব বিশ্বের ইতিহাসে সত্যিই বিরল। তার আদর্শ বাঙালির মাঝে চিরকাল বেঁচে থাকবে। বঙ্গবন্ধু আজও আমাদের মাঝে উজ্জ্বল, চিরভাস্বর ও স্ব-মহিমায় উদ্ভাসিত।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের অঙ্গিকার থাকবে আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আগামী প্রজন্মের জন্য একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে যেতে পারি।

এসময় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, বিটিএমসি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন এনডিসি, তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. শাহ আলম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী ও সচিব বিটিএমসি ভবনে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন।

অর্থসূচক/কেএসআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...