বিএনপির মঙ্গলবারের সমাবেশ স্থগিত

নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পূর্বঘোষিত সমাবেশ আগমীকাল মঙ্গলবার হচ্ছে না।

আজ সোমবার (১৫ মার্চ) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সমাবেশ স্থগিতের এই ঘোষণা দেন।

তিনি বলেন, সারাদেশের সব বিভাগীয় শহরের সিটি করপোরেশন এলাকাগুলোতে ধারাবাহিক সমাবেশের অংশ হিসেবে ঢাকা দক্ষিণের যে সমাবেশ হওয়ার কথা ছিল তা সরকারি বাধা ও দক্ষিণ সিটিতে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের অসুস্থতার কারণে স্থগিত করা হয়েছে।

এবিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার গণমাধ্যমকে বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর কর্মসূচি ও বিদেশি মেহমান আসার কারণে আমরা এ সমাবেশ স্থগিত করেছি। তবে রমজানের আগে এ সমাবেশ হবে।

দলীয় সূত্রমতে, সমাবেশের বিষয়ে রোববার রাতে বৈঠকে বসে বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ আয়োজক কমিটি। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অনুমতি না পাওয়ায় এ সমাবেশ করছে না তারা। আগামী মাসে যে কোনো সময় এ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

এর আগে ঢাকা মহানগর উত্তর, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়। ছয় সিটি কর্পোরেশনে বিএনপির মেয়রপ্রার্থীদের উদ্যোগে এসব সমাবেশ হচ্ছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.