নিউজিল্যান্ড দল ঘোষণা করবে বৃহস্পতিবার

করোনাকালীন ক্রিকেটে ফিরে বেশ কয়েকটি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেললেও ওয়ানডে খেলা হয়নি নিউজিল্যান্ডের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শেষে এবার বাংলাদেশকে আতিথেয়তা দেয়ার অপেক্ষায় কিউইরা।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে বৃহস্পতিবার দল ঘোষণা করবে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। করোনার কথা মাথায় রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করতে পারে কিউইরা।

২০ মার্চ ডানেডিনে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলতে নামবে নিউজিল্যান্ড। এরপর ২৩ ও ২৬ মার্চ হবে সিরিজের বাকি দুই ওয়ানডে। ৫০ ওভারের ক্রিকেটের লড়াই শেষে মাঠে গড়াবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৮ মার্চ হ্যামিল্টনে কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে কিউইরা। ৩০ মার্চ ও ১লা এপ্রিল হবে সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ হবে যথাক্রমে নেপিয়ার ও ওয়েলিংটনে।

ওয়ানডে সিরিজে খেললেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরো মৌসুম খেলার জন্য বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না উইলিয়ামসন-ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন, জিমি নিশাম ও টিম সেইফার্টের মতো বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। এ দিকে বাংলাদেশে বিপক্ষে সিরিজ চলাকালীন ক্রিকেটারদের করোনা প্রতিষেধ দেবে নিউজিল্যান্ডের সরকার। মূলত আইপিএলে খেলতে যাওয়ার আগে ক্রিকেটারদের করোনা প্রতিষেধ নেয়ার কথা জানিয়েছে দেশটির সরকার। শুধু আইপিএলেই নয়, ইংল্যান্ডে সফরে যাওয়ার আগেও ক্রিকেটারদের একই পথে হাঁটতে হবে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.