বাংলাদেশের বিপক্ষে খেলা হচ্ছে না উইলিয়ামসনের

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না কেন উইলিয়ামসনের। মূলত বা হাতের কনুইয়ের পুরোনো ইনজুরির তাকে মাঠের বাইরে ছিটকে দিয়েছে।

মঙ্গলবার (৯ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। বেশ কিছুদিন ধরে অবশ্য বাঁ কনুইয়ের এই চোট উইলিয়ামসনকে ভোগাচ্ছিল। চলতি নিউজিল্যান্ড গ্রীষ্মের দ্বিতীয় ভাগে ব্যথা নিয়েই খেলেছেন তিনি। এখন চোট এমন রূপ নিয়েছে যে, এই অবস্থায় তার আর খেলার উপায় নেই বলেই মনে করছে নিউজিল্যান্ড ক্রিকেটের ম্যানেজমেন্ট বিভাগ।

আবার ব্যাটিং শুরু করতে ১০-১২ দিন সময় লাগতে পারে উইলিয়ামসনের। পুরো ফিট হতে লাগতে পারে সপ্তাহ তিনেক। সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তাকে পাবে না নিউজিল্যান্ড। আইপিএলের কারণে অবশ্য টি-টোয়েন্টি সিরিজে এমনিতেও তাকে পাওয়া যাবে না বলে আলোচনা ছিল।

নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড জানান, ‘কেন (উইলিয়ামসন) দেশের হয়ে খেলতে ভালোবাসে, সরে দাঁড়ানোর সিদ্ধান্ত তাই সহজ ছিল না। কিন্তু একজন ব্যাটসম্যানের সামনের কনুই তার খেলার জন্য খুব গুরুত্বপূর্ণ। চোটের যেহেতু উন্নতি হচ্ছে না, এটা স্পষ্ট যে কিছু একটা করতে হতোই। সামনে আমাদের গুরুত্বপূর্ণ একটি বছর। মে-জুনে ইংল্যান্ড সফর আছে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আছে। আমরা নিশ্চিত করতে চাই, কেন সেসবের জন্য যেন পুরো ফিট থাকে এবং জ্বলে উঠতে পারে।’

উইলিয়ামসনের জায়গায় ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দিতে পারেন টম ল্যাথাম। দলে সুযোগ পেতে পারেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দারুণ শুরু করা ডেভন কনওয়ে। কিউইদের দল ঘোষণা করা হবে বৃহস্পতিবার। বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ডের ওয়ানডে সিরিজ শুরু ২০ মার্চ, টি-টোয়েন্টি সিরিজ ২৮ মার্চ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.