তানভিরের সামনে দাঁড়াতেই পারেনি আইরিশরা

প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট নিয়েছেন তানভির ইসলাম। বাঁহাতি এই স্পিনারের ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারেনি আইরিশরা। বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের করা প্রথম ইনিংসের ৩১৩ রানের জবাবে আয়ারল্যান্ড উলভস দুই ইনিংসে অল আউট হয়েছে যথাক্রমে ১৫১ ও ১৩৯ রানে। ফলে ২৩ রান ও ইনিংস ব্যবধানে জয় পেয়েছে সাইফ হাসানের দল।

দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে মাত্র ৩৫ রান নিয়ে তৃতীয় দিন নিজেদের ব্যাটিং শুরু করে আয়ারল্যান্ড উলভস। প্রথম সেশনে খুব বেশি রান তুলতে না পারলেও কোনো উইকেট হারায়নি আইরিশরা। তবে দ্বিতীয় সেশনে এসে হ্যারি টেক্টর ও কার্টিস ক্যাম্ফারের জুটিতে আঘাত হানেন সাইফ। ফলে ভাঙে তাঁদের দুজনের ৬০ রানে জুটি। ৯৪ বলে ২২ রান করে এবাদত হোসেনের হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। ক্যাম্ফারের বিদায়ের পর দীর্ঘস্থায়ী হতে পারেননি টেক্টরও। দলের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান হিসেবে ৫৫ রান করে সাজঘরে ফেরেন দলটির অধিনায়ক।

এই দুইজনের বিদায়ের পর আর কেউ সেভাবে দাঁড়াতে পারেননি। তানভিরের ঘূর্ণিতে আসা-যাওয়ার মিছিলে ছিলেন আইরিশ ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত আইরিশদের থামতে হয় ১৩৯ রানে।

এর আগে প্রথম ইনিংসে ক্যাম্ফারের ৩৯, টাকারের ২০ ও ম্যাককলামের ১৯ রানে সুবাদে ১৫১ রান তুলেছিল আইরিশরা। বাংলাদেশের হয়ে ৫৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন তানভির আর ১৭ রানে ২ উইকেট নিয়েছিলেন সাইফ। নিজেদের প্রথম ইনিংসে ইয়াসির আলী রাব্বির ৯২, সাইফের ৪৯, তানজিদ হাসান তামিমের ৪১ ও মাহমুদুল হাসান জয়ের ৪২ রানে সুবাদে ৩১৩ রান তুলেছিল বাংলাদেশ এইচপি দল। আইরিশদের হয়ে তিনটি করে উইকেট নিয়েছিলেন অ্যাডাইর ও গ্রাহাম হিউম।

 

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.