নায়ক মান্না চলে যাওয়ার ১৩ বছর

বাংলা চলচ্চিত্রের সুপারস্টার নায়ক মান্না। যিনি তার বাস্তুবধর্মী অভিনয় দিয়ে জয় করে নিয়েছিলেন কোটি ভক্তের মন। প্রিয় এই নায়ক চলে যাওয়ার ১৩ বছর (১৭ ফেব্রুয়ারি) পূর্ণ হল আজ। ২০০৮ সালের এ দিনে তিনি মাত্র ৪৪ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

এই নায়কের মৃত্যুর শোক আজও বয়ে বেড়াচ্ছেন তার স্বজন ও কোটি ভক্তরা। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মান্না স্মরণে দোয়া ও কোরআন খতমের আয়োজন করেছেন মান্নার স্ত্রী শেলী মান্না। তিনি বলেন, বাদ আসর রাজধানীর বসুন্ধরার বাসায় এই আয়োজন থাকছে। মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি কথাচিত্র থেকেও আলাদাভাবে মিলাদের আয়োজন করা হয়েছে।

এছাড়া ‘মান্না ফাউন্ডেশন’র উদ্যোগেও মিলাদ মাহফিল ও কোরআন খতমের আয়োজন করা হয়েছে। চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকেও মান্নাকে বিশেষভাবে স্মরণ করা হচ্ছে।

১৯৮৪ সালে বিএফডিসি আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় মান্নার। তারপর থেকে তিনি টাঙ্গাইলের আসলাম তালুকদার থেকে হয়ে ওঠেন চিত্রনায়ক মান্না।

একে একে প্রায় সাড়ে তিনশ’ ছবিতে অভিনয় করে মান্না হয়েছিলেন চলচ্চিত্রের নির্ভরশীল নায়কদের একজন। নায়ক হিসেবে সাফল্য পাওয়ার পর মান্না নিজে চলচ্চিত্র প্রযোজনাও শুরু করেন।

অর্থসূচক/এএ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.