মিলার ঝড়ের পরেও জিতলো পাকিস্তান

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে জিতে সিরিজ নিজেদের করে নিলো পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে বাবর আজমের দল ৪ উইকেটের জয় পেয়েছে। ১৬৫ রানের লক্ষ্য ৮ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলে স্বাগতিকরা। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জয় পায় তারা।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর। ব্যাটিং করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। দলটির হয়ে একাই লড়াই করেন মিলার। ৪৫ বলে ৭ ছয় ও ৫ চারে অপরাজিত থাকেন ৮৫ রান করে। টি-টোয়েন্টিতে বাঁহাতি এই ব্যাটসম্যানের এটি তৃতীয় ফিফটি।

ইনিংসের দ্বিতীয় ওভারে ২ রান করা রেজা হেনড্রিকসকে বোল্ড করেন মোহাম্মদ নেওয়াজ। পরের ওভারে জন-জন স্মাটস ফেরেন ১ রান করে। হাসান আলির দারুণ এক স্লোয়ারে বোল্ড হয়ে যান পিট ফন বিলিয়োন। তার ব্যাট থেকে আসে ১৬ রান। অভিষিক্ত জাহিদ মাহমুদ পরপর দুই বলে ফেরান হেনরিখ ক্লাসেন ও ইয়ানেমান মালানকে। ওই ওভারেই রিভিউ নিয়ে এলবিডব্লিউ থেকে বাঁচেন আন্দিলে পেহলুকওয়ায়ো। পরের ওভারেই উসমান কাদিরের বলে বিদায় নেন তিনি। ফলে ৪৮ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা।

অপর প্রান্তে আক্রমনাত্বক খেলতে থাকেন মিলার। হাফ সেঞ্চুরি করেন ৩১ বলে। ইনিংসের শেষ ওভারে ফাহিম আশরাফকে মারেন চারটি ছক্কা। ৯ রান করা ডোয়াইন প্রিটোরিয়াসকে ফেরান জাহিদ। এরপর বিচর্ন ফরটুইনকে ফেরান হাসান। যদিও লুথো সিপামলা আর কোন উইকেট হারাতে দেননি। তাকে নিয়ে মিলার শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১৬৪ রানে নিয়ে যান। পাকিস্তানের হয়ে জাহিদ ৩টি, নেওয়াজ ও হাসান ২টি করে উইকেট নেন। আর উসমানের শিকার ১টি।

১৬৫ রানের লক্ষ্য তাঁড়া করতে নেমে দারুণ শুরু করে পাকিস্তান। হায়দার আলিকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন মোহাম্মদ রেজওয়ান। ১৫ রান করে তাবরিজ সামসির বলে বোল্ড হয়ে ফিরে যান হায়দার। এরপর বাবার এসে দলের হাল ধরেন। এরই মধ্যেই ৪২ রান করা রেজওয়ান আউট হয়ে যান। সামসির বলেই লেগ বিফরের ফাদে পড়েন তিনি। দলীয় ৮৪ রানের মাথায় এই সামসির বলেই বোল্ড হয়ে ফিরেন হোসেন তালাত।

এরপর আসিফ আলি এবং ফাহিম আশরাফ দ্রুত বিদায় নেন। ৪৪ রান করা বাবরকে ফেরান প্রোটোরিয়াস। এরপর সপ্তম উইকেট জুটিতে দারুণ ক্যামিও ইনিংস খেলেন হাসান। মাত্র ৭ বলে ২০ রান করে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌছে দেন তিনি। তাঁর সঙ্গে ১৮ রান করে অপরাজিত থাকেন নেওয়াজ। ফলে ৪ উইকেটের জয় পায় তাঁরা। দক্ষিণ আফ্রিকার হয়ে সামসি ৪টি উইকেট নেন। ফরটুইন এবং প্রিটোরিয়াসের শিকার ১টি করে উইকেট।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.