সাকিবের বদলি সৌম্য

ঊরুর চোটের কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তাঁর জায়গায় দ্বিতীয় টেস্টের স্কোয়াডে সৌম্য সরকারকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (০৯ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। বুধবার বাংলাদেশ দলের সঙ্গে সৌম্যর যোগ দেওয়ার কথা রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে চলাকালীন চোট পেয়েছিলেন সাকিব। তবে কুঁচকির চোট কাটিয়ে চট্টগ্রাম টেস্টে মাঠে নেমেছিলেন সাকিব।

দ্বিতীয় দিন বিকেলে নিজের বোলিংয়ে ফিল্ডিংয়ের সময় পায়ে টান লাগে তার। তখন ধারণা করা হয়েছিল, চোট কুঁচকির। পরে বিসিবি জানায়, বাঁ ঊরুতে চোট পেয়েছেন এই অলরাউন্ডার। নতুন চোটে সাকিবকে নিয়ে জাগে শঙ্কা। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো, সিরিজে সমতা ফেরানোর লড়াইয়ে তাকে পাচ্ছে না বাংলাদেশ।

ওয়ানডে দলের সঙ্গে থাকলেও টেস্ট স্কোয়াডে ছিলেন না সৌম্য। সিরিজ শেষে তাই নিউজিল্যান্ড সফরের জন্য প্রস্তুতি শুরু করেছিলেন তিনি। তবে সাকিবের চোটে টেস্ট স্কোয়াডে ফিরলেন এই ব্যাটসম্যান।

সৌম্য দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে। এরপর পাকিস্তানের বিপক্ষে স্কোয়াডে থাকলেও একাদশে সুযোগ পাননি তিনি। তবে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজের আগে ছুটি নিয়েছিলেন এই ব্যাটসম্যান।

চট্টগ্রামে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ১১ই ফেব্রুয়ারি ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে আবারও একাদশে ফিরতে পারেন সৌম্য।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.