আকবর-সাইফদের নিয়ে বাংলাদেশ প্রাথমিক দল ঘোষণা

আগামী ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড ‘এ’ দল। এই সফরে বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে একটি চারদিনের ম্যাচ, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে তারা।

আসন্ন এই সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে রাখা হয়েছে বিসিবির এইচপির বেশিরভাগ ক্রিকেটারকে। দলে জায়গা পেয়েছেন যুব বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। সেই সঙ্গে জাতীয় দলে খেলা সাইফ হাসান এবং আমিনুল ইসলাম বিপ্লব। সাইফ হাসান টেস্ট দলের নিয়মিত অংশ। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে তাঁর খেলা হয়নি। ঢাকা টেস্ট শেষেই তিনি বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে যোগ দেবেন।

দুই দলের মধ্যকার চারদিনের ম্যাচ এবং ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। আর শেষ দুই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচ মাঠে গড়াবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। আগামী ২৬ ফেব্রুয়ারি শুরু হবে চারদিনের একমাত্র ম্যাচটি।

ওয়ানডে সিরিজের প্রথম তিন ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩, ৫ ও ৭ মার্চ। দুইদিনের বিরতি দিয়ে ১২ এবং ১৪ মার্চ অনুষ্ঠিত হবে শেষ দুই ওয়ানডে। টি-টোয়েন্টি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৭ এবং ১৮ মার্চ।

বাংলাদেশ প্রাথমিক স্কোয়াড: সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, শামিম পাটোয়ারি, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরি সাগর, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কন এবং আকবর আলী।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.