যেকোনও সময় স্কুল খুলবে: প্রতিমন্ত্রী

যেকোনও সময় স্কুল খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষক-কর্মকর্তাদের করোনাভাইরাসের টিকা নেওয়ার নির্দেশনা দিয়েছেন। আমরা মঙ্গলবার থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করবো। আমরা যেকোনও সময় স্কুল খুলে দেবো।

আজ মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সচিবালয় ক্লিনিকে করোনা ভাইরাসের টিকা নেওয়ার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই বিশ্বের অন্যান্য দেশের চেয়ে অনেক আগেই আমাদের দেশে টিকা নিয়ে আসার কারণে। পাশাপাশি উনি (প্রধানমন্ত্রী) শিক্ষার প্রতি এতটাই আন্তরিক যে, উনি সোমবার এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন, তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও। আমরা যেকোনও সময় স্কুল খুলে দেবো। যাতে আমার কোনও শিক্ষক আওতার বাইরে না থাকে।

শিক্ষক-কর্মকর্তাদের জন্য কবে থেকে টিকা কার্যক্রম শুরু হবে এমন প্রশ্নে জাকির হোসেন বলেন, শিক্ষকদের জন্য এরইমধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। আমরা মঙ্গলবার থেকে সাত দিনের মধ্যে টিকা নেওয়া শেষ করবো।

শিক্ষকদের টিকা নেওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমার শিক্ষক-শিক্ষিকা সবাই যেন যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসেন। আর মাস্ক ব্যবহার করতে হবে সবাইকে।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পরে দফায় দফায় ছুটি বাড়িয়ে তা আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.