‘সুচ আস্তে ফুটায়েন’ বলেই টিকা নিলেন বিএনপি নেতা খোকন

রাজনৈতিক দলগুলোর মধ্যে ভ্যাকসিন নিয়ে চলমান বিতর্কের মধ্যেই টিকা গ্রহণ করেছেন নোয়াখালী-১ এর সাবেক সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। টিকা নেওয়ার আগে নার্সকে সুচ আস্তে ফুটানোর অনুরোধ করেন তিনি, যেন ব্যথা না পাওয়া যায়।

সোমবার (৮ ফেব্রুয়ারি) টিকা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন নিজেই।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের টিকা নিলাম। সারা পৃথিবীতে টিকা সেফ কিনা সেটা বুঝানোর জন্য বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান, সরকার প্রধানরা প্রথম টিকা নিয়ে জনগণকে আশ্বস্ত করেছেন।

‘আমাদের প্রধানমন্ত্রীর সবার আগে টিকা নেওয়া উচিত ছিল। তাহলে জনগণ আরো বুঝতো টিকাটা সেফ। তা না করে একজন নার্স নিয়েছেন প্রথম টিকা। আমার মনে হয় জনগণের আস্থার জন্য প্রধানমন্ত্রীর প্রথম টিকা নেওয়া উচিত ছিল। ’

বিএনপি এই নেতা আরও বলেন,  ঢাকা মেডিক্যাল কলেজে (ঢামেক) দুপুর ২টা ৩০ মিনিটে টিকা গ্রহণ করি। টিকা গ্রহণ শেষে সুপ্রিম কোর্টে ফিরে এসে নিয়মিত কাজ করে যাচ্ছি। ইনজেকশনের স্থানে সামান্য একটু ব্যথা ছাড়া আপাতত আর কোনও সমস্যা অনুভব করছি না।

তিনি বলেন, ছোটকাল থেকেই আমি ইঞ্জেকশন ভয় পেতাম। তাই টিকা নেওয়ার আগেই নার্সকে বলে নিয়েছি যেন আস্তে সুচ ফুটায়।

এর আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ভারতের ভ্যাকসিনে তাদের আস্থা নেই বলে মন্তব্য করেছিলেন৷ পাশাপাশি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে আগে ভ্যাকসিন দেওয়ার নেওয়ার আহ্বান জানিয়েছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী৷

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.