বন্ধ বাথরুমে সাত ঘণ্টা বন্দি কুকুর ও চিতাবাঘ! তারপর…

কথায় আছে, বিপদে পড়লে বাঘে-ছাগলে এক ঘাটে পানি খায়। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ছবি দেখলেও সেকথাই ফের মালুম হতে বাধ্য। ছবিতে দেখা যায়, ছোট্ট বাথরুমের মধ্যে আস্ত চিতাবাঘের সঙ্গে কিনা আটকে রইল নেড়ি কুকুর! তাও প্রায় সাত ঘণ্টা।

ঘটনা ভারতের কর্ণাটকের এক গ্রামের। বুধবার কুকুরটিকে তাড়া করে গ্রামের মধ্যে ঢুকে পড়ে চিতাবাঘটি। তাড়া খেয়ে পালাতে পালাতে ওই বাথরুমে এসে লুকোয় কুকুরটি। কুকুরটিকে ধাওয়া করে বাথরুমে ঢুকে পড়ে চিতাবাঘটিও। দু’টি প্রাণীকে ভিতরে ঢুকতে দেখে ভয় পেয়ে বাইরে থেকে ছিটকিনি লাগিয়ে দেন এক মহিলা। এর ফলে একই বাথরুমে বন্দি হয়ে যায় তারা। এরপর ঘণ্টার পর ঘণ্টা ওইভাবেই ছিল কুকুর ও চিতাবাঘটি।

বাথরুমের অ্যাসবেস্টস খোলার পর ছবিটি তুলেছেন কোনও এক ফটোগ্রাফার। বন বিভাগের অফিসার প্রবীণ কাসওয়ান শেয়ার করেন সেটি। স্বাভাবিক ভাবেই তা ভাইরাল হতে সময় লাগেনি। নানা মজাদার মিমও তৈরি হয়ে গিয়েছে। তবে সকলেই একবাক্যে স্বীকার করেছেন, ওই দীর্ঘ সময়ে কুকুরটিকে রীতিমতো ধৈর্য ধরে অপেক্ষা করতে হয়েছে। বলা যায় প্রহর গুনতে হয়েছে। তবে সব ভাল তার, শেষ ভাল যার। কুকুরটিকে অক্ষত অবস্থাতেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

স্থানীয় বাসিন্দারা কুকুরটিকে বল্লু বলে ডাকে। সে বেচারি বাথরুমে আটকে পড়েছে জানার পর থেকেই সকলের আশঙ্কা ছিল, আর ফেরানো যাবে না পাড়ার এই পোষ্যকে। অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলেছেন তারা। সেই সঙ্গে অবাকও হয়েছেন, কেন চিতাবাঘটি কুকুরটিকে নাগালের মধ্যে পেয়ে আক্রমণ করার চেষ্টাও করেনি!

বন বিভাগের এক অফিসার রাঘবেন্দ্রর মতে, চিতাবাঘ লুকিয়ে আক্রমণ করতে পছন্দ করলেও এক্ষেত্রে সেটি ভয় পাচ্ছিল যদি কুকুরটি আত্মরক্ষার্থে পালটা আক্রমণ করে! সেক্ষেত্রে সে সরে যাওয়ার কোনও জায়গা পাবে না। কেননা বাথরুমের স্বল্প পরিসরে তার পক্ষে সরে যাওয়া সম্ভব নয়। তাই আর ঝুঁকি নেয়নি।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.