মিরাজের সেঞ্চুরিতে টাইগারদের বিশাল পুঁজি

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিং করছে বাংলাদেশ। প্রথম দিনশেষে ৫ উইকেটে ২৪২ রান করেছিল টাইগাররা। ৩৯ রানে অপরাজিত থাকা সাকিব আল হাসান ও ৩৪ রানে অপরাজিত থাকা লিটন দাস দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেন।

যদিও দ্বিতীয় দিনের শুরুটা ভালো হলো না বাংলাদেশের। প্রথম সেশনের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে জোমেল ওয়ারিকানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন লিটন। ৬৭ বলে ৩৮ রান করেছেন এই ডান হাতি ব্যাটসম্যান। এরপর নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রত্যাবর্তনের ম্যাচে হাফ সেঞ্চুরি করেন সাকিব। ১১০ বলে হাফ সেঞ্চুরি তুলে নিলেও সেটি সেঞ্চুরি করতে পারলেন না তিনি। রাকিম কর্নওয়ালের বলে ক্রেইগ ব্রাথওয়েটের হাতে ক্যাচ দিয়ে ১৫০ বলে ৬৮ রান করে সাজঘরে ফিরেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সাকিবের বিদায়ের পর মেহেদি হাসান মিরাজের সঙ্গে দারুণ এক জুটি গড়েছিলেন তাইজুল ইসলাম। দীর্ঘ সময় ধরে ধীরগতির ব্যাটিং করলেও শেষ পর্যন্ত শ্যানন গ্যাব্রিওয়েলর বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন তাইজুল। ৭২ বলে ১৮ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

তাইজুল ফিরলেও ক্যারিয়ারে প্রথমবারের মতো সেঞ্চুরির দেখা পেলেন মেহেদি হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ওয়ারিকানের বল লেগ সাইডে ঠেলে দিয়ে দুই রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন এই অলরাউন্ডার। সেঞ্চুরি করতে ১৬০ খেলার সঙ্গে ১৩টি চার মেরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। সেঞ্চুরির পর অবশ্য ইনিংস বড় করতে পারেননি মিরাজ। মিড অনে ওপর দিয়ে ছক্কা মারতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন তিনি। তাঁর বিদায়ের সঙ্গে সঙ্গে অলআউট হয় বাংলাদেশ। মিরাজ আউট হন ১০৩ রানে আর বাংলাদেশ প্রথম ইনিংসে থামে ৪৩০ রানে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.