যেমন কর্ম তেমন ফল!

যেমন কর্ম তেমন ফল। এই কথা যে কেবল প্রবাদমাত্র নয়, তার প্রত্যক্ষ প্রমাণ মিলল এক ভাইরাল ভিডিও-তে। আকাশে উড়ন্ত পাখিকে গুলি করে মারতে চাওয়ার ফল পেলেন এক শিকারি।

ভারতীয় বন বিভাগের এক অফিসার তার টুইটারে শেয়ার করেছেন ৬ সেকেন্ডের ভিডিওটি। ওই অল্প সময়েই ফুটে উঠেছে পুরো বিষয়টি। ঠিক কী দেখা যাচ্ছে ভিডিও-তে?

গ্রামের এক ক্ষেতে বন্দুক হাতে আকাশের দিকে তাক করতে দেখা যায় ওই ব্যক্তিকে। উড়ন্ত এক পাখিকে তিনি গুলি করেন। তা গিয়ে লাগে পাখিটির ডানায়। সে বেসামাল হয়ে নেমে আসে মাটির দিকে। আর তারপরই আসল ‘ম্যাজিক’! আকাশ থেকে নেমে এসে সোজা ওই ব্যক্তির চোখের উপর ঝাপটা দেয় পাখিটি। এমন অতর্কিতে আঘাতের জন্য তিনি একেবারেই প্রস্তুত ছিলেন না। ভিডিওর একেবারে শেষে দেখা যায় তিনি রীতিমতো টলে যাচ্ছেন।

সুশান্ত নন্দ নামের ওই অফিসার ভিডিওটি শেয়ার করার পরে মাত্র এককথাতেই চমৎকার বুঝিয়ে দিয়েছেন সবটা। তিনি এর ক্যাপশনে লিখেছেন ‘কর্মা’। অর্থাৎ কর্মফল। পোস্ট করার পর থেকেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। সোশ্যাল মিডিয়ায় অনেকেই শেয়ার করেছেন সেটি। সেই সঙ্গে নানা মজাদার কমেন্টও জমা পড়েছে। বেশির ভাগ নেটিজেনই উৎফুল্ল হয়েছেন এমন তাৎক্ষণিক শাস্তিপ্রাপ্তি দেখে।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.