দর্শক ফিরছে পিএসএলে

ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো উপমহাদেশের দেশগুলোতেও ফিরেছে ক্রিকেট। তবে করোনা পরিস্থিতির কারণে এখনও দর্শক ফেরেনি উপমহাদেশের মাঠগুলোতে। তবে আন্তর্জাতিক ক্রিকেটের আগে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দর্শক ফেরানোর কথা ভাবছে পাকিস্তান।

চলতি ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) সীমিত সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি দিতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে এর আগে ন্যাশনাল কমান্ড অপারেশন্স সেন্টারের (এনসিওসি) কাছে থেকে অনুমতি নিতে হবে পিসিবিকে।

সম্প্রতি এমনই সংবাদ প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো। তাঁদের প্রতিবেদন অনুযায়ী, পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান ইসলামাবাদে গিয়ে ইতোমধ্যে এনসিওসির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। যেখানে তিনি মাঠে দর্শক ফেরানোর ব্যাপারে তাঁদেরকে সবকিছুই জানিয়েছেন। সেই সঙ্গে তিনি প্রতিশ্রুতি দিয়েছেন যে তাঁদের দেয়া সকল নিয়মই অক্ষরে অক্ষরে পালন করবেন। সরকারের অনুমতি পেলে আগামী ৪ ফেব্রুয়ারি ঘোষণা আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দর্শক ফেরানোর বিষয়টি আরও জোরালো হয়েছে পিসিবির মিডিয়া ডিরেক্টর সামিউল হাসান বার্নির কথায়। তিনি জানিয়েছেন, ইতিবাচক উন্নতি হলে পিএসএলের ৬ষ্ঠ মৌসুমে মাঠে দর্শক ফেরানো হতে পারে। ২০ ফেব্রুয়ারি পর্দা উঠবে পিএসএলের এবারের মৌসুমের। উদ্বোধনী দিনে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন করাচি কিংস ও ২০১৯ আসরের চ্যাম্পিয়ন কোয়েট্টা গ্লাডিয়েটর্স।

৩০ দিনের এই টুর্নামেন্টে হবে ৩৪ ম্যাচ। সবগুলো ম্যাচই হবে করাচি ও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। ২২ মার্চ গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর। ঘরোয়া ক্রিকেটে দর্শক ফেরালেও চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে দর্শক ফেরানোর কোনো ভাবনা নেই পিসিবির।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.