হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সৌরভ

প্রথম দফায় ছ’দিনের মাথায় বাড়ি ফিরেছিলেন। দ্বিতীয় দফায় পাঁচদিনের মাথায় হাসপাতাল থেকে ছাড়া পেলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

আজ (৩১ জানুয়ারি) সকালে সৌরভের আরও একদফা পরীক্ষা করা হয়। এরপর বেলা ১১টা দিকে তাকে হাসপাতাল থেকে ছাড়া হয় বলে জানা গেছে।

অ্যাপোলো হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, একদম ঠিক আছেন বিসিসিআই প্রেসিডেন্ট। পরিবারের সঙ্গে বাড়ি ফিরছেন তিনি। সেখানকার চিকিৎসক আফতাব খান জানান, সৌরভের হৃদপিণ্ড স্বাস্থ্যের দিক থেকে পুরো ফিট আছে। কয়েকদিনের মধ্যেই স্বাভাবিক কাজকর্ম শুরু করতে পারবেন তিনি। আপাতত বাড়ি থেকে কাজ করতে কোনও অসুবিধা নেই। বিসিসিআইয়ের বৈঠকেও যোগ দিতে পারবেন। তবে নির্দিষ্ট সময় অন্তর শারীরিক পরীক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, আপাতত সৌরভকে বিশ্রামে থাকতে হবে। তাঁকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকরা। বাড়িতে কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে। বছরখানেক খেতে হবে কড়া ডোজের ওষুধ। রক্তচাপ নিয়ন্ত্রণ, রক্ত তরল রাখার এবং কোলেস্টেরলের ওষুধ খেতে হবে। খাওয়া-দাওয়ার ক্ষেত্রেও সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে। সঙ্গে কোনওরকম শারীরিক অস্বস্তি এড়িয়ে না যাওয়া এবং নিয়মিত শারীরিক পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

এর আগে গত ২ জানুয়ারি বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন সৌরভ। এরপর ৭ জানুয়ারি বাড়ি ফেরেন তিনি। ফের অসুস্থ বোধ করায় গত ২৭ জানুয়ারি ভারতের অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.