আন্তর্জাতিক কাস্টমস দিবসে বিশেষ সম্মাননা পেল ক্রাউন সিমেন্ট

আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে এম. আই. সিমেন্ট ফ্যাক্টরি লি. তথা ক্রাউন সিমেন্ট-কে বিশেষ সম্মাননা প্রদান করেছে কুমিল্লা কাস্টমস।

কুমিল্লার বিবির বাজার ও ফেনীর বিলোনিয়া স্থল বন্দর দিয়ে সর্বোচ্চ পরিমাণ সিমেন্ট রপ্তানি করায় ক্রাউন সিমেন্টকে এ বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

গত মঙ্গলবার (২৬ জানুয়ারি, ২০২১) কুমিল্লা কাস্টমস দপ্তরের মেঘনা সম্মেলনকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ক্রাউন সিমেন্টের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মোক্তার হোসেন তালুকদার এ বিশেষ সম্মাননা গ্রহণ করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা কাস্টমসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী।

অনুষ্ঠানে ক্রাউন সিমেন্টের সিইও মো. মোক্তার হোসেন তালুকদার বলেন, ২০০৩ সাল থেকেই ভারতের কয়েকটি অঙ্গরাজ্যে ক্রাউন সিমেন্ট রপ্তানি হয়ে আসছে।

তিনি বলেন, আমরা ২০১৯-২০ অর্থবছরে ৬.২ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের প্রায় ৮১,০০০ মেট্রিক টন সিমেন্ট রপ্তানি করেছি। বর্তমান অর্থবছরের প্রথম ছয় মাসে অর্থাৎ গত ডিসেম্বর পর্যন্ত ক্রাউন সিমেন্ট রপ্তানির পরিমাণ ছিল ৩.৮ মিলিয়ন মার্কিন ডলার সমমূল্যের প্রায় ৪২,৪৩০ মেট্রিক টন সিমেন্ট।

উল্লেখ্য, বাংলাদেশ থেকে সিমেন্ট রপ্তানিতে ৫০% এরও বেশি মার্কেট শেয়ার নিয়ে রপ্তানির শীর্ষে আছে ক্রাউন সিমেন্ট। ভারতের ত্রিপুরা রাজ্যের স্টেট এসেম্বলি হাউস, আগরতলা ফ্লাইওভার, আইএলএস হসপিটাল, রবীন্দ্র শতবার্ষিকী ভবন, নজরুল কলাক্ষেত্রসহ বহু স্থাপনা নির্মিত হয়েছে ক্রাউন সিমেন্ট দিয়ে। এছাড়াও, আগরতলা আন্তর্জাতিক বিমানবন্দর ও আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামসহ আরও অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা ও অবকাঠামো নির্মিত হচ্ছে ক্রাউন সিমেন্ট দিয়ে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.