শার্দুল-সুন্দরের রেকর্ডে টিকে রইল ভারত

0
102

ব্রিসবেন টেস্টে অভিষেক হওয়ার আগে ওয়াশিংটন সুন্দর হয়তো অস্ট্রেলিয়া সিরিজটি ভুলে যেতে চাইতেন। তবে ক্রিকেটারদের ইনজুরির মিছিল আর্শীবাদ হয়ে এসেছে তাঁর জন্য। বল হাতে তিন উইকেট নেওয়ার পর ব্যাট হাতে যেটা করে দেখালেন সেটা রীতিমত চোখ ধাঁধানো।

শার্দুল ঠাকুরের সঙ্গে ১২৩ রানের অনবদ্য জুটিতে ভারতকে লড়াইয়ে টিকিয়ে রেখেছেন সুন্দর। যা কি-না সপ্তম উইকেটে ভারতের হয়ে সবেচেয়ে বেশি রানের জুটি। ১১৫ বলে ৬৭ রানের রাজকীয় ইনিংস খেলে শার্দুল ফিরলেও এক প্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছিলেন সুন্দর। তবে সেটা খুব বেশি সময় দার্ঘস্থায়ী হতে দেননি মিচেল স্টার্ক। ১৪৪ বলে ৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে সাজঘরে ফিরতে হয় তাঁকে। শেষ দিকে মোহাম্মদ সিরাজ রান বাড়ানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত ভারতকে থামতে হয় ৩৩৬ রানে।

৩৩ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে অস্ট্রেলিয়া। শেষ বিকেলে কোনো উইকেটে না হারিয়ে ২১ রান তুলে স্বাগতিকরা। ২০ রানে অপরাজিত রয়েছেন ডেভিড ওয়ার্নার এবং ১ রানে অপরাজিত আরেক ওপেনার মার্কাস হ্যারিস। ৫৪ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শুরু করবে টিম পেইনের দল।

এর আগে বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের শেষ সেশনের খেলা বাতিল হওয়ায় আজ (১৭ জানুয়ারি) আধ ঘন্টা আগে খেলা শুরু হয়। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা এবং আজিঙ্কা রাহানে দলকে বেশ ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন। তবে সেখানে বাধা হয়ে দাঁড়ান জশ হ্যাজেলউড।

৯৪ বলে ২৫ রান করা পূজারাকে ফেরান হ্যাজেলউড। ইনিংস বড় করতে পারেননি রাহানে। স্টার্কের বলে ফিরেছেন ৩৭ রান করে। পুরো সিরিজে ওপেনার হিসেবে বারবার ব্যর্থ হলেও এদিন মিডল অর্ডারে বেশ ভালোই ব্যাটিং করেছেন মায়াঙ্ক আগারওয়াল। হাফ সেঞ্চুরির সুযোগ থাকলেও ১২ রান কম থাকতে ফিরে যান তিনি। তৃতীয় টেস্টে দারুণ ব্যাটিং করা পান্ত এদিন ফিরে গেছেন ২৩ রান করে। অস্ট্রেলিয়ার হয়ে ৫ উইকেট নেন হ্যাজেলউড। আর দুইটি করে উইকেট নিয়েছেন স্টার্ক এবং প্যাট কামিন্স। অন্য উইকেটটি নিয়েছেন নাথান লায়ন।

 

অর্থসূচক/এএইচআর