রোজিনা-নিরবের প্রথম

ঢাকাই চলচ্চিত্রের আশি ও নব্বই দশকের জনপ্রিয় নায়িকা রোজিনা। দেশের খ্যাতনামা অভিনেতার পাশাপাশি পশ্চিম বাংলার তাপস পাল, মিঠুন চক্রবর্তী, পাকিস্তানের জনপ্রিয় নায়ক নাদিমসহ ভারতীয় উপমহাদেশের বিখ্যাত বহু অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন তিনি।

এক সময় চলচ্চিত্রাঙ্গন দাপিয়ে বেড়ালেও এখন চলচ্চিত্রের পর্দায় দেখা যায় না রোজিনাকে। এবার প্রথমবার চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। দীর্ঘদিন পর নিজের পরিচালিত এ চলচ্চিত্রে অভিনয়ও করবেন তিনি।

দীর্ঘ ১৪ বছর পর ক্যামেরার সামনে দাঁড়াবেন রোজিনা। চলতি অর্থ বছরে ‘ফিরে দেখা’ নামে সিনেমা সরকারি অনুদান পেয়েছে। এতে বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করবেন তিনি। পরিচালনার পাশাপাশি এর কাহিনিও রচনা করেছেন রোজিনা। এই সিনেমায় নায়কের চরিত্রে দেখা যাবে নিরবকে।

রোজিনা বলেন, মুক্তিযুদ্ধের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করছি। বাস্তব ঘটনা অবলম্বনে ‘ফিরে দেখা’ নির্মিত হবে। আমার নানাবাড়ি গোয়ালন্দ আর দাদাবাড়ি রাজবাড়ী। এর মাঝের একটি বাড়িতে মুক্তিযুদ্ধের একটি ঘটনা ঘটে। এ ঘটনাই গল্পে উঠে আসবে। এখানে আমি বীরাঙ্গনা চরিত্রে অভিনয় করব। এতে নায়ক হিসেবে থাকছেন নিরব।

নিরব বলেন, রোজিনা আপু এবং আমার বাড়ি রাজবাড়ী। তিনি দেশের গর্ব, আমাদের রাজবাড়ীর গর্ব। একই এলাকার মানুষ হওয়ায় তার প্রতি আমার অন্যরকম আন্তরিকতা তৈরি হয়েছে। এছাড়া আমাদের বোঝাপড়াও মজবুত। আমি আপুর প্রথম সিনেমার নায়ক। এটা আমার জন্য অন্যরকম পাওয়া। আশা করি, ভালো একটি কাজ হবে।

১৯৭৮ সালে ‘রাজমহল’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিষেক হয় রোজিনার। সিনেমাটি পরিচালনা করেন এফ কবির চৌধুরী। এর পরে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’সহ তার অভিনীত অধিকাংশ সিনেমাই ব্যবসাসফল হয়।

সর্বশেষ ২০০৬ সালে ‘রাক্ষুসী’ সিনেমায় অভিনয় করেন রোজিনা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এই সিনেমা পরিচালনা করেন মতিন রহমান।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.