করোনা থেকে বাঁচতে সব টিকিট একাই কিনে বিমান ভ্রমণ

0
166

মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব যেন থামছেই না। ইতোমধ্যে ভ্যাকসিন আসলেও রূপ পালটে আগের তুলনায় আরও ভয়ংকর হয়ে উঠেছে করোনা ভাইরাস। এই পরিস্থিতিতে মারণ এই ভাইরাসের হাত থেকে বাঁচতে অনেকেই নানারকম উপায় অবলম্বন করছেন। কিন্তু ইন্দোনেশিয়ার এক ব্যক্তি একেবারে গোটা একটি বিমানই ভাড়া করে নিয়েছেন! শুনতে অবাক হলেও এটাই সত্যি।

লকডাউনের সময় এক শহর থেকে অন্য শহরে যেতে অনেকেই প্রাইভেট বিমান ভাড়া করেছিলেন। কিন্তু বর্তমানে আর সেই পরিস্থিতি নেই। তা সত্ত্বেও রিচার্ড মুলজাদি নামে জার্কাতার ওই বাসিন্দা নিজের স্ত্রীর সঙ্গে বালি যাওয়ার জন্য ‘বাটিক এয়ার’ বিমানসংস্থার একটি বিমানের সমস্ত টিকিট নিজেই কেটে ফেলেন!

সম্প্রতি সেদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিতও হয়েছে। এছাড়া মুলজাদি নিজের ইনস্টাগ্রামের স্টোরিতেও একথা জানান।

ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লেখেন, আমরা চেয়েছিলাম, শুধু দু’জনই যেন বিমানে যাতায়াত করি। সেজন্য বিমানের যতগুলো সম্ভব টিকিট কেটে নিয়েছি। প্রাইভেট বিমান ভাড়া করার থেকে এতে অনেক কম অর্থ খরচ করেছি।

অবশ্য এর জন্য মুলজাদির ঠিক কত অর্থ খরচ হয়েছে, তা জানাননি তিনি। ওই বিমানসংস্থা জানিয়েছে, বিমানে সত্যিই আর কোনও যাত্রী ছিল না। তবে ওই দম্পতি কেবল নিজেদের নামেই টিকিট কেটেছেন। অনেকেই আবার মনে করছেন, আসলে অন্য নামে হয়তো বাকি টিকিটগুলো কেটেছেন মুলজাদি। এই খবর সামনে আসতেই অনেকই কিন্তু মুলজাদির এই কাণ্ডে অবাক হয়েছেন।

যদিও এই প্রথম নয়, এর আগেও একবার খবরের শিরোনামে উঠে এসেছিলেন তিনি। নিজের পোষ্য কুকুরের জন্মদিনে তাকে আস্ত একটি গাড়ি উপহার দিয়েছিলেন। তাতে নম্বর প্লেটে আবার খোদাই করা ছিল পোষ্য়র জন্মদিনের তারিখ।

অর্থসূচক/কেএসআর