ব্যাটে-বলে ভারতের দাপট

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেই ভারতকে হারিয়ে চমক দেখিয়েছিল জিম্বাবুয়ে। সিরিজের পরের দুই ম্যাচে টানা জিতে সিরিজে এগিয়ে গেছে সফরকারীরা। তৃতীয় টি-টোয়েন্টিতে ২৩ রানের জয় পেয়েছে শুভমান গিলের দল।

ভারতের দেয়া ১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রানে থেমেছে জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন ডিওন মেয়ার্স। শেষদিকে ক্লাইভ মাদান্দের ৩৭ ছাড়া আর কেউই বলার মতো রান করতে পারেননি। ভারতের হয়ে ৩ উইকেট নিয়ে জিম্বাবুয়ের রান আটকে রাখতে বড় ভূমিকা রেখেছেন ওয়াশিংটন সুন্দর। ২টি উইকেট নিয়েছেন আবেশ খান। একটি উইকেট গেছে খলিল আহমেদের ঝুলিতে।

এর আগে হারারে স্পোর্টস ক্লাব মাঠে টসে জিতে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার শুভমান গিল ও ইয়াসভি জায়সাওয়াল। দুজনে মিলে গড়েন ৬৭ রানের জুটি। জায়সাওয়াল ২৭ বলে ৩৬ রান করে আউট হলেও গিল হাঁফ সেঞ্চুরি তুলে নিয়েছেন।

ভারতের ভারপ্রাপ্ত এই অধিনায়ক খেলেন ৪৯ বলে ৬৬ রানের ইনিংস। ২৮ বলে ৪৯ রান করে রুতুরাজ গায়কোয়াড় ভারতের বড় সংগ্রহের ভিত গড়ে দেন। তৃতীয় উইকেট গিল ও রুতুরাজ মিলে যোগ করেছেন ৪৪ বলে ৭২ রান। আর তাতেই ভারতের ইনিংস গতি পায়। ৩৩ রানে বেঁচে যাওয়ার পর ৪৭ রানে আবার জীবন পান পেয়েছিলেন রুতুরাজ। তবে ইনিংস আর বেশিদূর টেনে নিতে পারেননি তিনি। ৪টি চার ও ৩টি ছক্কায় গড়া ইনিংসে শেষের দিকে ঝড় তুলেন। শেষ চার ওভারে ভারত যোগ করে ৫২ রান।

অভিষেক শর্মা ৯ বলে ১০ রান করে আউট হন। আর ৭ বলে ১২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন সাঞ্জু স্যামসন। আর তাতেই বড় সংগ্রহ নিশ্চিত হয়ে যায় ভারতের। জিম্বাবুয়ের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন ব্লেসিং মুজারাবানি ও সিকান্দার রাজা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.