স্মার্ট পুঁজিবাজার বিনির্মানে চীনা বহুজাতিক কোম্পানি হুয়াই’র সহযোগিতার প্রস্তাব

হুয়াই টেকনোলজি বাংলাদেশ লিমিটেডের ৪ সদস্যের এক প্রতিনিধিদল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু’র সাথে বৃহস্পতিবার (২৩ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের কার্যালয়ে বৈঠক করেছেন।

হুয়াই’র প্রতিনিধিদলের নেতৃত্ব দেন হুয়াই সাউথ এশিয়া রিজিওনের ভাইস প্রেসিডেন্ট অ্যালেন লুই। প্রতিনিধিদলের অন্যান্য সদস্যবৃন্দ হলেন ডাটা স্টোরেজ প্রোডাক্ট লাইন এপিএসির ভাইস প্রেসিডেন্ট লিমিং জিয়ে, সিনিয়র এ্যাকাউন্ট ম্যানেজার, গভর্মেন্ট ভার্টিকাল সাউথ এশিয়া এন্টারপ্রাইজ বিজনেস ডিপার্টমেন্টে রাজীব উদ্দীন খান এবং গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজার সুজন কুমার সাহা।

বৈঠকে ডিএসই’র চেয়ারম্যান হুয়াই’র প্রতিনিধিবৃন্দকে ডিএসই’র কার্যক্রম ও উন্নত তথ্য-প্রযুক্তি’র বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করে বাংলাদেশের পুঁজিবাজারের বিভিন্ন দিক তুলে ধরেন। একই সাথে তিনি সরকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মানের সাথে সঙ্গতি রেখে ডিএসইকে কিভাবে স্মার্ট পুঁজিবাজারে রুপান্তর করা যায় সে ব্যাপারে সহযোগিতার আহবান জানান। স্মার্ট পুঁজিবাজার বিনির্মানে বিভিন্ন প্রযুক্তি ও সহযোগিতা প্রদানের বিষয়ে চীনা বহুজাতিক কোম্পানি হুয়াই সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও ডিএসই’র চেয়ারম্যান ড. হাসান বাবু হুয়াই’র প্রতিনিধিবৃন্দকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গঠনে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান। হুয়াই’র প্রতিনিধিবৃন্দ স্মার্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস গঠনে পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সে বিষয়ে একটি রোডম্যাপ এবং পরিকল্পনা তৈরির সিদ্ধান্তও গ্রহণ করা হয় এবং এ বিষয়ে হুয়াই কোম্পানির ঊর্ধ্বতন প্রতিনিধিবৃন্দের উপস্থিতিতে পারস্পরিক সহযোগিতা বিষয়ক একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.