ফের ভুল করলে ইসরাইলের কিছুই অবশিষ্ট থাকবে না: ইরানের প্রেসিডেন্ট

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, যদি আরেকটি ভুল করে তাহলে তাকে বিধ্বংসী জবাব দেয়া হবে।

পাকিস্তান সফররত প্রেসিডেন্ট রায়িসি মঙ্গলবার লাহোরের গভর্নমেন্ট কলেজ ইউনিভার্সিটি বা জিসিইউ’তে শিক্ষাবিদ ও সাংস্কৃতিক কর্মীদের এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরাইলি হামলার জবাবে গত ১৩ এপ্রিল ইসরাইলি সামরিক ঘাঁটি লক্ষ্য করে তেহরান যে পাল্টা হামলা চালায় সেকথা স্মরণ করেন রায়িসি। তিনি বলেন, সকল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ইহুদিবাদী সরকার দামেস্কে যে আগ্রাসন চালিয়েছিল তার জন্য তেল আবিবকে শাস্তি দেয়া হয়েছে। ইহুদিবাদী সরকার যদি আরেকবার কোনো ভুল করে এবং ইরানি ভূখণ্ডে আগ্রাসন চালায় তাহলে এবার পরিস্থিতি হবে সম্পূর্ণ আলাদা এবং সেক্ষেত্রে ইসরাইলের কতটুকু অবশিষ্ট থাকবে তা বলা মুশকিল।

আগে থেকে ঘোষণা দিয়ে গত ১৩ এপ্রিল ইসরাইলি সামরিক ঘাঁটিগুলো লক্ষ্য করে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান। দখলদার ইহুদিবাদীদের পাশাপাশি আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সসহ তাদের সহযোগী অন্তত ১০টি দেশ এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র প্রতিহত করার পরও বেশ কিছু ইরানি ক্ষেপণাস্ত্র ইসরাইলের কয়েকটি সামরিক ঘাঁটিতে আঘাত হানে।

ইরান বলেছে, দেশটি এবারের মতো ইসরাইলের কোনো বেসামরিক লক্ষ্যবস্তুতে আঘাত হানতে চায়নি; প্রেসিডেন্ট রায়িসি বলেছেন, তবে তেহরান সেরকম কিছু চাইলে ইসরাইলের অস্তিত্ব থাকবে না। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.