আইপিএলে একইদিনে ২ অধিনায়কের জরিমানা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতকাল হয়েছিল দুটি ম্যাচ। দিনের প্রথম খেলায় কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পরের ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে খেলতে নামে গুজরাট টাইটান্স। দুটি ম্যাচেই দুজন অধিনায়ককে জরিমানা করা হয়েছে।

এক রানে হেরে যাওয়ার ম্যাচে মূলত স্লো ওভার রেটের কারণে জরিমানা গুনেছেন বেঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি। নিয়ম অনুযায়ী তাকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। পরেরবার স্লো ওভার রেটের ঘটনা ঘটলে ২৪ লাখ রুপি জরিমানা গুনবেন তিনি।

এক বিবৃতিতে আইপিএল ম্যানেজমেন্ট বলেছে, ‘ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর স্লো ওভারে রেটের কারণে দলটির অধিনায়ক ফাফ ডু প্লেসিকে জরিমানা করা হয়েছে। ডু প্লেসির দল প্রথমবারই এই ভুল করেছে। আইপিএলের নিয়ম অনুযায়ী মন্থর বোলিং করলে জরিমানা করা হয়। সেই নিয়মে বেঙ্গালুরুর অধিনায়ককে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।’

এদিকে পাঞ্জাবের ভারপাপ্ত অধিনায়ক স্যাম কারানকে জরিমানা করার কারণটি অবশ্য ভিন্ন। গতকালের ম্যাচে আউট হওয়ার পর আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে প্রকাশ্যে হতাশা প্রকাশ করেন কারান। এ কারণে ম্যাচ ফি’র ৫০ ভাগ জরিমানা করা হয়েছে পাঞ্জাবের এই অলরাউন্ডারকে।

ম্যাচ শেষে আম্পায়ারের অভিযোগ মেনে নেন কারান, যার কারণে আর শুনানির প্রয়োজন হয়নি। গুজরাটের বিপক্ষে তিন উইকেটে হেরেছে পাঞ্জাব। আইপিএলের পয়েন্ট তালিকায় কারানের পাঞ্জাব আছে নয় নম্বরে, ডু প্লেসির বেঙ্গালুরু আছে দশ নম্বরে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.