ইসরাইলের আরও একটি ড্রোন ভূপাতিত করল হিজবুল্লাহ

ইসরাইলের একটি উন্নত প্রযুক্তির ড্রোন ভূপাতিত করেছে লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর। দেশটির আকাশসীমা লঙ্ঘন করার পর দক্ষিণ লেবাননে ড্রোনটিকে ভূপাতিত করা হয়। এর আগেও হিজবুল্লাহ ইসরাইলের এই মডেলের ড্রোন ভূপাতিত করেছে।

এক বিবৃতিতে হিজবুল্লাহ বলেছে, প্রতিরোধ আন্দোলন নিশ্চিত করছে যে, দক্ষিণ লেবাননের আল-আইশিয়া এলাকায় ইসরাইলের যে ড্রোন ভূপাতিত করা হয়েছে সেটি হারমিস-৪৫০ মডেলের ড্রোন। যখন ইসরাইলের এই হারমিস ড্রোন লেবাননের সম্মানিত এবং দৃঢ়চেতা জনতার ওপর হামলা চালাচ্ছিল তখন সেটিকে ভূপাতিত করা হয়।

হিজবুল্লাহ বলেছে, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইল যে বর্বর আগ্রাসন চালিয়ে আসছে এবং সেখানে যে গণহত্যা চালাচ্ছে তার প্রতিবাদে এবং গাজার জনগণের প্রতি সংহতি জানিয়ে ইসরাইলের এই ড্রোন ভূপাতিত করা হয়েছে।

হিজবুল্লাহর বিবৃতি প্রকাশের কয়েক ঘন্টা পর ইসরাইলের সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, লেবাননের আকাশে অভিযান পরিচালনার সময় তাদের একটি ড্রোন ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রের আঘাতে বিধ্বস্ত হয়েছে।

ইসরাইলের এলবিত কোম্পানি হারমিস-৪৫০ মডেলের ড্রোন তৈরি করে থাকে। এই ড্রোন একটানা ২০ ঘন্টা আকাশে উড়তে পারে এবং এর প্রাথমিক কাজ হচ্ছে নজরদারি, গোয়েন্দা তথ্য সংগ্রহ এবং যোগাযোগ রিলে করা। তবে এটি একসাথে সামরিক অভিযান চালানোর জন্য চারটি ক্ষেপণাস্ত্র বহন করতে পারে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.